মহানবীকে অবমাননা : ইন্টারনেট বন্ধ ও চলাচলে বিধিনিষেধ

মহানবী হযরত মুহাম্মদ (সা.) নিয়ে ভারতের ক্ষমতাসীন বিজেপি নেতার বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছে দেশটি। ভারতের কোথাও কোথাও বিক্ষোভ তুঙ্গে উঠেছে।   গতকাল শুক্রবার (১০ জুন) জুমার নামাজের পর পশ্চিমবঙ্গ ও ঝাড়খণ্ডে প্রতিবাদে রাস্তায় নামে মুসল্লিরা। এতে কলকাতায় দীর্ঘ যানজট দেখা দেয়।

হাওড়া ও আশপাশের সড়কে অবস্থান নেয় বিক্ষোভকারীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে জেলা প্রশাসন ইন্টারনেট সেবা সাময়িকভাবে বন্ধ করে দেয়।  

একই রকম বিক্ষোভ প্রদর্শন হয়েছে উত্তরপ্রদেশ, দিল্লি, জম্মু ও কাশ্মীর, কর্ণাটক, তেলেঙ্গানা এবং গুজরাটেও। জম্মুর ভাদেরায় চারজনের বেশি লোক একসঙ্গে চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়। দুই দিনের জন্য এই নিষেধাজ্ঞা কার্যকর থাকবে।

ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দুকে বলেন, বিক্ষোভের বিষয়ে রাজ্যগুলোকে পরামর্শবার্তা পাঠানো হয়েছে। পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে।  

দেশব্যাপী প্রতিবাদ শুরু হলে স্বরাষ্ট্রমন্ত্রণালয় রাজ্যগুলোকে সতর্ক করে বলেছে, পুলিশবাহিনীকে টার্গেট করতে পারে প্রতিবাদকারীরা। তাই নিরাপত্ততার জন্য তাদের দাঙ্গার পোশাক পরতে বলা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //