বাংলাদেশ গেমসে স্বর্ণ জিতলেন জবির ২ শিক্ষার্থী

বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসে স্বর্ণপদক জিতেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী। চারুকলা বিভাগের শিক্ষার্থী মারজান আক্তার প্রিয়া ও নাট্যকলা বিভাগের শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোহাম্মদ জর্জিস আনোয়ার নাইম এই আসরে কারাতে প্রতিযোগিতায় স্বর্ণ জিতেছেন।

বুধবার (৭ এপ্রিল) বান্দরবান জেলা জিমন্যাশিয়ামে অনুষ্ঠিত নারীদের -৫৫ কেজি কুমিতে সেনাবাহিনীর হয়ে মারজান আক্তার প্রিয়া ও আনসার বাহিনীর হয়ে পুরুষদের -৬৭ কেজি কুমিতে জর্জিস আনোয়ার নাইম স্বর্ণপদক জেতেন।


স্বর্ণপদকজয়ী মারজান আক্তার প্রিয়া বলেন, স্বর্ণপদক পেয়ে আমি অত্যন্ত খুশি। এর আগে আমি এসএ গেমসে স্বর্ণপদক পেয়েছিলাম। পড়ালেখার পাশাপাশি কারাতে প্রতিযোগিতায় অংশগ্রহণ অনেকটা চ্যালেঞ্জিং। যারা আমাকে সাপোর্ট দিয়েছেন সবার প্রতি আমি কৃতজ্ঞ।

জর্জিস আনোয়ার নাইম বলেন, আমি প্রথম মহান আল্লাহ তায়ালার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। এর আগে আমি ২৬তম জাতীয় কারাতে প্রতিযোগিতায় প্রথম অংশগ্রহণ করে স্বর্ণপদক পেয়েছিলাম। আজকে স্বর্ণপদক প্রাপ্তিতে আমি জসিম সেন্সি, রমজান সেন্সি, সোলায়মান সেন্সি, মুন সেন্সি, আমার সকল টিম মেম্বার, পরিবার, বন্ধুবান্ধব ও শিক্ষকবৃন্দকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি। সকলের কাছে সহযোগিতা পেয়ে আমি কৃতজ্ঞ।

এদিকে মারজান ও জর্জিস নাইমের স্বর্ণপদক জয়ে শুভেচ্ছা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. কামালউদ্দিন আহমেদ বলেন, আমাদের দুই শিক্ষার্থীর স্বর্ণপদক জয়ে আমরা অত্যন্ত আনন্দিত। এরা বিশ্ববিদ্যালয়ের মুখ উজ্জ্বল করছে । ভবিষ্যতেও তাদের এই সফলতা ধরে রাখবে বলে প্রত্যাশা করছি। আমরা সর্বদা তাদের পাশে আছি ।

প্রক্টর ড. মোস্তফা কামাল শুভেচ্ছা জানিয়ে বলেন, বিশ্ববিদ্যালয়ে প্রিয়া ও নাইমদের মতো দেশ সেরা কারাতের জন্য আমরা বিশ্ববিদ্যালয়ের বিশেষ প্রশিক্ষণের পরিকল্পনা হাতে নিয়েছি। তাদের সবরকম সহযোগিতায় আমরা পাশে থাকব।

উল্লেখ্য, বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস পহেলা এপ্রিল শুরু হয়ে আগামী ১০ এপ্রিল শেষ হবে। এবারের আসরে ৯ জেলার ২৯টি ভেন্যুতে অনুষ্ঠেয় এই ক্রীড়াযজ্ঞে ৩১ ডিসিপ্লিনে ৫ হাজার ৩০০ ক্রীড়াবিদ অংশ নিয়েছে। আসরের মোট পদকসংখ্যা ১ হাজার ২৭১টি। এর মধ্যে স্বর্ণপদক সংখ্যা ৩৭৮টি।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh