শেখ কামাল জাতীয় জুনিয়র অ্যাথলেটিকস শুরু আজ

শেখ কামাল ৩৮তম জাতীয় জুনিয়র (বয়স ভিত্তিক) অ্যাথলেটিকস প্রতিযোগিতা আজ থেকে শুরু হচ্ছে। ৩ দিনব্যাপী এ প্রতিযোগিতা বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

আজ শুক্রবার (২৪ মে) বিকাল চারটায় প্রতিযোগিতার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মোহাম্মদ সালাহ উদ্দিন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।

উদ্বোধনী অনুষ্ঠানে ইরানের তেহরানে অনুষ্ঠেয় ১১তম এশিয়ান ইনডোর অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশীপে এ ৪০০মিটার ইভেন্টে রূপা জয়ী অ্যাথলেট মো. জহির রায়হান এবং হাইজাম্পে ব্রোঞ্জ পদকজয়ী মো. মাহফুজুর রহমানকে সংবর্ধনা দেয়া হবে। 

বর্ণাঢ্য এই ক্রীড়ানুষ্ঠানে ৬৪টি জেলা, ৮টি বিভাগ, শিক্ষাবোর্ড, বিকেএসপি সহ বিভিন্ন সংস্থা/প্রতিষ্ঠানের আনুমানিক ৫০০ জন বালক বালিকা ও কিশোর কিশোরী এবং ১০০ জন কর্মকর্তা অংশগ্রহণ করবেন। তিনদিন ব্যাপি এই প্রতিযোগিতায় ৪টি গ্রুপে ৪১টি ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এর মধ্যে বালক বালিকা (অনুর্ধ-১৬) ১৪টি ইভেন্টে এবং কিশোর কিশোরী (অনুর্ধ-১৮) ২৭টি ইভেন্ট। প্রতিযোগিতার প্রতিটি ইভেন্টে প্রথম স্থান অর্জনকারীকে তিন হাজার টাকা, ২য় স্থান অর্জনকারীকে দুই হাজার ও ৩য় স্থান অর্জনকারীকে এক হাজার টাকা পুরস্কার দেওয়া হবে। এছাড়া প্রতিটি রেকর্ডের জন্য পাঁচ হাজার টাকা করে প্রদান করা হবে।

এই প্রতিযোগিতার মাধ্যমে বাছাইকৃত উদীয়মান ও সম্ভাবনাময় অ্যাথলেটদের নিয়ে এবং শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা চুড়ান্ত পর্ব পরবর্তী প্রশিক্ষণ ক্যাম্প থেকে বাছাইকৃত অ্যাথলেটদের নিয়ে ওয়ার্ল্ড অ্যাথলেটিক্সের এওডি প্রজেক্টের আওতায় জাতীয়ভাবে প্রশিক্ষণ ক্যাম্পের আয়োজন করা হবে। পরবর্তীতে উক্ত অ্যাথলেটদের পারফরমেন্স বৃদ্ধির মাধ্যমে জাতীয় ও আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশগ্রহনের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আগামী ২৬ মে প্রতিযোগিতার আনুষ্ঠানিক সমাপনী অনুষ্ঠিত হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //