নিউজিল্যান্ডে করোনায় ৬ মাসের মধ্যে প্রথম মৃত্যু

নিউজিল্যান্ডে গত ছয় মাসে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজন মারা গেছে। এ নিয়ে নিউজিল্যান্ডে করোনায় মোট ২৭ জনের মৃত্যু হলো। 

দেশটিতে করোনায় আক্রান্ত সর্বশেষ মৃত্যুর ঘটনাটি ঘটেছে অকল্যান্ড শহরে। গতকাল শুক্রবার (৩ সেপ্টম্বর) রাতে শহরটির একটি হাসপাতালে মৃত্যু হয় নব্বইয়ের কোঠায় থাকা এক বৃদ্ধার।

তিনি নিজের বাসায় করোনা পজিটিভ এক ব্যক্তির সংস্পর্শে এসে আক্রান্ত হন। তবে হাসপাতালে ওই বৃদ্ধাকে ভেন্টিলেশন বা নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেয়া হয়নি। নিউজিল্যান্ডে করোনায় মারা যাওয়া তিনি ২৭তম এবং চলতি বছর ১৬ ফেব্রুয়ারির পর প্রথম ব্যক্তি। 

এদিকে করোনার ডেলটা ধরন ছড়িয়ে পড়ার পর সংক্রমণ নিয়ন্ত্রণে আসছে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্যসংশ্লিষ্ট নানা কর্তৃপক্ষ। 

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন করোনায় নতুন এই মৃত্যুকে দুঃখজনক বলে উল্লেখ করে বলেন, ‘আমাদের বয়স্ক নাগরিক, যাদের শারীরিক জটিলতা রয়েছে, তারা করোনাভাইরাসে সবচেয়ে ঝুঁকিতে রয়েছেন। আর এ কারণেই সংক্রমণ ঠেকাতে লকডাউন এত জরুরি।’

নিউজিল্যান্ডে গত ছয় মাস আগে স্থানীয়ভাবে করোনার সংক্রমণ ছড়িয়ে পড়ার পর সর্বোচ্চ পর্যায়ের লকডাউন দিয়ে তা নিয়ন্ত্রণে প্রচেষ্টা চালানো হচ্ছে। গত ছয় মাসে এ পর্যন্ত ৭৮২ করোনা রোগী শনাক্ত হয়েছে। আজ শনিবার (৪ সেপ্টেম্বর) নতুন করে আরো ২০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। গত সপ্তাহান্তে এ সংখ্যা ছিল ৮৪।

 দেশটিতে করোনা শনাক্তের পর এখন পর্যন্ত মোট ৩ হাজার ৭৪৮ জন আক্রান্ত হয়েছে। -এএফপি

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //