তন্ত্রে-মন্ত্রে করোনা চিকিৎসা

রাজধানীতে তন্ত্র-মন্ত্র দিয়ে চলছে করোনা চিকিৎসা। সাথে চলছে লোক ঠকানোর ব্যবসায়, একটি চক্রের নামে এমনই অভিযোগ উঠেছে।

চক্রটি মোবাইলে ঝাড়ফুঁক ও তাবিজ দেয়ার নামে হাতিয়ে নিচ্ছে বিপুল পরিমাণে অর্থ। এদিকে, বিপদ থেকে উদ্ধারের আশায় অনেক শিক্ষিত মানুষও তাদের খপ্পরে পড়েছে।

তাদেরই একজন মানিক বৌদ্ধ। বান্দরবান থেকে রাজধানীতে অসাধ্যকে সাধন করার প্রতিশ্রুতি দিচ্ছেন তিনি। ব্যবসায় উন্নতি, বিদেশযাত্রায় সফলতা, কঠিন রোগ থেকে মুক্তি, এমন চটকদার বিজ্ঞাপন প্রচার করছেন এই মানিক বৌদ্ধ। শুধু তাই নয়, করোনাভাইরাস থেকে মুক্ত হওয়ারও দাওয়াইও দেন তিনি। তাও মোবাইলে।

তান্ত্রিক ওস্তাদ দীপালি বেগম। ১৪টি সমস্যার সমাধান পাওয়া যায় তার কাছে। দীপালিও দাবি, করোনাভাইরাসের চিকিৎসা রয়েছে তার কাছে।

দীপালির খোঁজে কুমিল্লায় একটি বেসরকারি টেলিভিশন। চান্দিনার একটি বেদে পল্লীতে থাকেন তিনি। ব্যবসায় উন্নতির তাবিজ দিলেও তিনি নিজে থাকেন বস্তির টিনশেড ঘরে। তার তাবিজ নিলে নাকি ৭২ ঘণ্টার মধ্যে পছন্দের মানুষের সঙ্গে বিয়ে হবে।

এ বিষয়ে স্থানীয়রা জানান, সেখানে দীপালির মতো আরও অনেকেই তন্ত্রমন্ত্রের নামে প্রতারণা করছে।

গুলশান বনানীসহ রাজধানীর বিভিন্ন এলাকায় দুইশর বেশি তান্ত্রিকের পোস্টার সাঁটানো হয়েছে। তাদের কেউই ঢাকায় থাকেন না। মোবাইলে ঝাড়ফুঁক আর কুরিয়ারে তাবিজ দেয়ার নামে হাতিয়ে নেন টাকা।

এদিকে বিশেষজ্ঞরা বলছেন, রাজধানীর বাসিন্দারা সবসময়ই মানসিক চাপে থাকেন। তারওপর করোনাকালে অস্থিরতা আরও বেড়েছে। সে কারণেই রাজধানীকে বেছে নিয়েছে প্রতারকরা।

মানসিক অস্থিরতা দূর করতে মনোচিকিৎসকের কাছে যাওয়ার পরামর্শ দেয়া হয়েছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh