দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ১৭ জনের মৃত্যু হয়েছে। আর নতুন করে একদিনে করোনা রোগী শনাক্ত হয়েছে ২ হাজার ২৭৫ জন। গতকাল দেশে করোনায় ৩০ জনের মৃত্যু হয় এবং শনাক্ত হয়েছিল ২ হাজার ৩৬৪ জন যা আজকের থেকে অনেক বেশি।

শুক্রবার (২০ নভেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের কভিড-১৯ সংক্রমণ এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ পর্যন্ত দেশে মোট করোনা রোগী শনাক্ত হয়েছেন ৪ লাখ ৪৩ হাজার ৪৩৪ জন। আরও ১৭ জন মারা যাওয়ায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ৩২২ জনে।

স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরো ১ হাজার ৭০৯ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন গত এক দিনে। তাতে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ৩ লাখ ৫৮ হাজার ৪৩১ জন হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গতকাল একদিনে ১১৭টি ল্যাবে ১৫ হাজার ৫৯৫টি নমুনা সংগ্রহ করে ১৫ হাজার ৬০৭টি নমুনা পরীক্ষা হয়। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২৬ লাখ ২২ হাজার ৫৫৯টি।

গত একদিনে করোনার নমুনা পরীক্ষার হার ১৪ দশমিক শূন্য ৫৮ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৯২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮০ দশমিক ৮৩ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৩ শতাংশ। এই মহামারিতে মোট মৃতদের পুরুষ চার হাজার ৮৬৩ জন (৭৬দশমিক ৯২ শতাংশ) ও নারী ১ হাজার ৪৫৯ জন (২৩ দশমিক শূন্য ৮ শতাংশ)।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় মৃত ১৭ জনের মধ্যে দশোর্ধ্ব একজন, বিশোর্ধ্ব একজন, ত্রিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব দুইজন, পঞ্চাশোর্ধ্ব দুইজন এবং ৬০ বছরের ঊর্ধ্বে ১০ জন রয়েছেন।

বিভাগীয় হিসেব অনুযায়ী গত ২৪ ঘণ্টায় মৃত ১৭ জনের মধ্যে- ঢাকায় ১২জন, চট্টগ্রামে একজন, রাজশাহীতে একজন, সিলেটে একজন এবং রংপুর বিভাগের দুইজন রয়েছেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh