টিকা দিতে প্রস্তুত ১০১৫ কেন্দ্র

আগামীকাল রবিবার (৭ ফেব্রুয়ারি) ঢাকাসহ সারাদেশে এক হাজার পাঁচটি হাসপাতালে একযোগে করোনাভাইরাসের (কোভিড-১৯) ভ্যাকসিন প্রয়োগের কর্মসূচি শুরু হচ্ছে।

ঢাকায় ৫০টি ও ঢাকার বাইরে ৯৫৫টি হাসপাতালে এই ভ্যাকসিন প্রয়োগের কার্যক্রম চলবে। এখন পর্যন্ত করোনাভাইরাসের এই ভ্যাকসিন নিতে ‘সুরক্ষা’ সিস্টেমে নিবন্ধন করেছেন ৩ লাখ ২৮ হাজার ১৩ জন।

শনিবার (৬ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতরে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম।

ব্রিফিংয়ে জানানো হয়, রবিবার রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালের ভ্যাকসিন প্রয়োগ কেন্দ্রে রাজনৈতিক নেতা ও জনপ্রতিনিধিরা উপস্থিত হয়ে করোনাভাইরাসের ভ্যাকসিন নেয়ার মাধ্যমে জনসাধারণকে এই ভ্যাকসিন নিতে উদ্বুদ্ধ করবেন।

রবিবার সকালে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এবং জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন রাজধানীর গাস্ট্রোলিভার হাসপাতালে এই ভ্যাকসিন নেবেন। একই দিনে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান রাজধানীর সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে এই ভ্যাকসিন নেবেন।

ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক বলেন, সারাদেশে আমাদের দুই হাজার চারশটি টিম কাজ করবে। প্রতিটি টিমের ১৫০ জনকে ভ্যাকসিন প্রয়োগের সক্ষমতা রয়েছে। জেলা ও উপজেলা পর্যায়ে সকাল ৮টা থেকে দুপুর ২টা বা আড়াইটা পর্যন্ত ভ্যাকসিন দেয়া হবে। তবে নানা আনুষ্ঠানিকতা থাকায় প্রথম দিন ভ্যাকসিন প্রয়োগের সময় কিছুটা শিথিল থাকবে।

ব্রিফিংয়ে অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা ও অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরাসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh