১ এপ্রিল থেকে ট্রেনে অর্ধেক টিকিট বিক্রির নির্দেশ

ফাইল ছবি

ফাইল ছবি

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার পদক্ষেপ হিসেবে আগামী ১ এপ্রিল থেকে সব ধরনের যাত্রীবাহী ট্রেনে মোট আসনের ৫০ শতাংশ টিকিট বিক্রির নির্দেশ দিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই আদেশ বলবৎ থাকবে বলে জানানো হয়েছে।

আজ মঙ্গলবার (৩০ মার্চ) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় রেলওয়ে।

এতে বলা হয়, ‘নভেল করোনাভাইরাসের প্রকোপ আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পাওয়ার ফলে যাত্রীদের স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে আগামী ১ এপ্রিল হতে সকল ট্রেনে ৫০% যাত্রী পরিবহন করা হবে।

- প্রতিটি ট্রেনের ৫০% টিকিট বিক্রয় করা হবে। যার ২৫% কাউন্টারে ও ২৫% অনলাইনে বিক্রয় করা হবে।

- আসনবিহীন কোন টিকিট থাকবে না। তাই অযথা কাউন্টারে ভিড় করা থেকে বিরত থাকুন।

- ট্রেনে ভ্রমনিচ্ছুক যাত্রীদের নিজ নিজ টিকিট নিশ্চিত করেই কেবল ট্রেনে ভ্রমনের জন্য অনুরোধ করা হলো। টিকিটবিহীন কোনো যাত্রী স্টেশনে প্রবেশ বা ট্রেনে ভ্রমন করতে পারবেন না।

এসব নির্দেশনা সব আন্তঃনগর ও কমিউটার ট্রেনের জন্য প্রযোজ্য বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এছাড়া বিজ্ঞপ্তিতে যাত্রীদের উদ্দেশে বলা হয়, বিশেষ প্রয়োজন ব্যতীত রেলভ্রমণ করবেন না। অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে। মাস্ক ব্যতীত কোনো যাত্রীকে স্টেশনে প্রবেশ বা ট্রেনে ভ্রমণ করতে দেয়া হবে না। নির্দিষ্ট বিনে ময়লা ফেলুন ও ঘরে থাকুন সুস্থ থাকুন।

এছাড়া স্বাস্থ্যবিধি ও করোনার সংক্রমণরোধে অন্যান্য বিধি অনুসরণ করে ট্রেনে যাত্রী ও মালপত্র পরিবহনের নির্দেশ দেয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই আদেশ বলবৎ রাখার কথা জানিয়েছে রেল কর্তৃপক্ষ।

দেশে একদিনে করোনাভাইরাসের রেকর্ড সংক্রমণ হয়েছে। গত রবিবার সকাল ৮টা থেকে গতকাল সোমবার সকাল ৮টা পর্যন্ত করোনায় সংক্রমিত ৫ হাজার ১৮১ জন রোগী শনাক্ত হয়েছেন। গত বছরের ২ জুলাই করোনায় সংক্রমিত ৪ হাজার ১৯ জন রোগী শনাক্ত হয়েছিলো। এরপর এটিই সর্বোচ্চ। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪৫ জনের।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh