ঢাকার সঙ্গে সারাদেশের ট্রেন যোগাযোগ বন্ধ

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে মঙ্গলবার (২২ জুন) দিবাগত রাত ১২টার পর থেকে ঢাকা থেকে সারা দেশে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ করে দেয়া হচ্ছে।

রেল ভবনে এ বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নেয়ার কথা জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

রেলমন্ত্রী বলেন, আমরা আগের সিদ্ধান্ত সংশোধন করেছি। ঢাকার সঙ্গে দেশের অন্যান্য এলাকার যোগাযোগ থাকছে না। ঢাকা থেকে কোনো ট্রেন ছাড়বে না এবং ঢাকায় কোনো ট্রেন আসবে না। তবে লকডাউনের আওতায় থাকা জেলাগুলো বাদে দেশের অন্য এলাকায় ট্রেন চলাচল স্বাভাবিক থাকবে।

তিনি উদাহরণ দিয়ে বলেন, যেমন- চট্টগ্রাম-চাঁদপুর, চট্টগ্রাম-ময়মনসিংহ, চট্টগ্রাম-সিলেট- এগুলো চলবে। শুধু ঢাকার সঙ্গে কোনো যোগাযোগ থাকবে না। আজ (মঙ্গলবার) রাত ১২টা থেকে এই সিদ্ধান্ত কার্যকর করা হবে।

ইতোমধ্যে ট্রেন পরিচালনার সঙ্গে যুক্ত ব্যক্তিদের এ বিষয়ে প্রস্তুতি নিতেও বলা হয়েছে। সারা দেশের বিভিন্ন রেলস্টেশনে সংশ্লিষ্ট কর্মকর্তারা এখন আদেশ পাওয়ার অপেক্ষায় আছেন।

এর আগে গতকাল সোমবার (২১ জুন) করোনার ভয়াবহ প্রকোপ থেকে রাজধানী ঢাকাকে সুরক্ষিত রাখতে তার পার্শ্ববর্তী সাত জেলায় লকডাউন ঘোষণা করে সরকার। জেলাগুলো হচ্ছে- মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, গাজীপুর, মাদারীপুর, রাজবাড়ী এবং গোপালগঞ্জ। আজ মঙ্গলবার সকাল ৬টা থেকে ৩০ জুন পর্যন্ত এই লকডাউন চলবে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh