বাংলাদেশ-ভারত ফ্লাইট চালু ৩ সেপ্টেম্বর

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

এয়ার বাবলের আওতায় আগামী ৩ সেপ্টেম্বর থেকে ভারতের সঙ্গে আকাশপথে যোগাযোগ চালু হচ্ছে। ভারতের সিভিল এভিয়েশন মন্ত্রণালয় ফ্লাইট চালুর প্রস্তাব দিয়েছে।

শনিবার (২৮ আগস্ট) এ তথ্য জানায় ভারতের সিভিল এভিয়েশন মন্ত্রণালয়।

সপ্তাহে ৭টি ফ্লাইট চালুর প্রস্তাব দেয়া হয়েছে। এর মধ্যে স্পাইস জেট ৩টি, এয়ার ইন্ডিয়া ২টি ও ইন্ডিগোর ২টি ফ্লাইট চালুর প্রস্তাব রয়েছে।

এর আগে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এক অনুষ্ঠানের পর পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এয়ার বাবলের আওতায় ২০ আগস্ট থেকে ভারতের সঙ্গে আকাশপথে যোগাযোগ চালুর কথা জানিয়েছিলেন।

তবে ২০ আগস্ট থেকে ফ্লাইট চালু না হলে ২২ আগস্ট থেকে ফ্লাইট চালুর বিষয়ে উভয় পক্ষ আলোচনা করেছিল। তবে শেষ পর্যন্ত আর ফ্লাইট চালু হয়নি।

ভারতের সঙ্গে সরাসরি ফ্লাইট চলাচল বন্ধ থাকলেও যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ ইউরোপ ও মধ্যপ্রাচ্যের দেশগুলোর সঙ্গে বাংলাদেশের যোগাযোগ চালু রয়েছে। করোনাভাইরাসের দুই ডোজ টিকা নিয়ে স্বাস্থ্যবিধি মেনে ওই দেশগুলোতে ফ্লাইট চলাচল অব্যাহত রয়েছে।

করোনার দ্বিতীয় ঢেউয়ের কারণে গত এপ্রিল থেকে বাংলাদেশ-ভারতের সঙ্গে ফ্লাইট স্থগিত রয়েছে। তবে পরিস্থিতির উন্নতির সঙ্গে সঙ্গে দুই দেশের মধ্যে ফ্লাইট চালুর বিষয়ে আলোচনা শুরু হয়। গত ৪ আগস্ট ভারতের বেসামরিক বিমান চলাচল অধিদপ্তরকে (ডিজিজিএ) এয়ার বাবল চুক্তির আওতায় ১১ আগস্ট থেকে ফ্লাইট ফের শুরুর অনুমোদন চেয়ে একটি চিঠি দেয় বেবিচক।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //