পি কে হালদারের নারী সহযোগীর স্বীকারোক্তি

ফাইল ছবি

ফাইল ছবি

এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফিন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমার (পি কে) হালদারের অর্থ আত্মসাতে সহযোগিতার অভিযোগে দায়ের করা মামলায় তার অন্যতম সহযোগী শুভ্রা রাণী দাশের স্বীকারোক্তিমূলক জবানবন্দি গ্রহণ করেছেন আদালত।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলামের আদালত তার জবানবন্দি গ্রহণ করেন। আদালতের সংশ্লিষ্ট সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

এদিন দুদকের দায়ের করা মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক মো. গুলশান আনোয়ার প্রধান আসামিকে পাঁচ দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করেন। এসময় আসামি স্বেচ্ছায় জবানবন্দি দিতে সম্মত হলে তা রেকর্ড করার আবেদন করেন তদন্ত কর্মকর্তা। আদালত আসামির জবানবন্দি রেকর্ড করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ২২ মার্চ ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশের আদালত আসামির ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। সেদিনই শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে শুভ্রা রাণী দাশকে গ্রেফতার করেন দুর্নীতি দমন কমিশন (দুদক)। 

পি কে হালদারের নিয়ন্ত্রণাধীন ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফিনান্সিয়াল সার্ভিস লিমিটেড থেকে পাঁচটি কাগুজে প্রতিষ্ঠান প্রায় ৪৩৪ কোটি টাকা ঋণ নিয়ে আত্মসাৎ করেছে। এর মধ্যে ওয়াকামা লিমিটেড ঋণের নামে তুলে আত্মসাৎ করে প্রায় ৮৭ কোটি ৬০ লাখ টাকা। এই পাঁচটি কাগুজে প্রতিষ্ঠানের কর্মকর্তাসহ ইন্টারন্যাশনাল লিজিংয়ের কয়েকজন পরিচালক এবং পি কে হালদারকে আসামি করে ২১ মার্চ পাঁচটি পৃথক মামলা দায়ের করে দুদক। এর মধ্যে একটি মামলার আসামি হলেন শ্রভ্রা রাণী দাশ। তিনি ওয়াকামা লিমিটেডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //