সেনাপ্রধানের পিএইচডি ডিগ্রি অর্জন

পিএইচডি ডিগ্রির সনদ নিচ্ছেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। ছবি: সংগৃহীত

পিএইচডি ডিগ্রির সনদ নিচ্ছেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। ছবি: সংগৃহীত

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়টির ফ্যাকাল্টি অব সিকিউরিটি অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ থেকে তিনি পিএইচডি ডিগ্রির সনদপত্র গ্রহণ করেন।

এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে বিইউপির উপাচার্য মেজর জেনারেল মো. মোশফেকুর রহমান তার হাতে এই সনদ তুলে দেন।

বৃহস্পতিবার রাতে বাংলাদেশ সেনাবাহিনীর আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর আইএসপিআর এর সহকারী পরিচালক রাশেদুল আলম খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আইএসপিআর জানায়, সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ চলতি বছরের ২৮ আগস্ট পিএইচডি ডিফেন্স সম্পন্ন করেন। একই বছরের ৬ সেপ্টেম্বর বিইউপি একাডেমিক কাউন্সিলে তার পিএইচডি ডিগ্রি সুপারিশকৃত হয়। পরে গত ৮ সেপ্টেম্বর সিন্ডিকেটে ডিগ্রি অনুমোদিত হয়।

এর আগে ভারতে সরকারি সফর শেষে গত বুধবার (৮ সেপ্টেম্বর) দেশে ফেরেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। পরদিন গতকাল (বৃহস্পতিবার) সেনানিবাসে ব্যস্ত সময় পার করেন তিনি।

আইএসপিআর জানিয়েছে, গতকাল বেশ কয়েকটি অনুষ্ঠানে যোগ দিয়েছেন সেনাপ্রধান। এরই ফাঁকে তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল আর মিলার। আইএসপিআর জানিয়েছে, সাক্ষাৎকালে তারা পারস্পারিক কুশল বিনিময় করেন এবং দু’দেশের সেনাবাহিনীর মধ্যে বিদ্যমান সুসম্পর্ক ও ভবিষ্যৎ অগ্রগতির বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //