প্রতি সপ্তাহে টিকা আসবে ৫০ লাখ

টিকা কার্যক্রম

টিকা কার্যক্রম

গণটিকাদান কার্যক্রম চলমান থাকবে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আমরা প্রত্যেক সপ্তাহে টিকা পাওয়ার শিডিউল পেয়েছি। চীন থেকে শুক্রবার (১০ সেপ্টেম্বর) ৫০ লাখ টিকা আনার একটি শিডিউল আছে। এ মাসেই চার সপ্তাহে চারটা শিডিউল আছে। এভাবেই শিডিউল অনুযায়ী টিকা চলে এলে কার্যক্রম চলতে থাকবে।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) মহাখালীর সরকারি তিতুমীর কলেজে ডেন্টাল ভর্তি পরীক্ষা পরিদর্শন করতে এসে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, ‘প্রত্যেক মাসের প্রতি সপ্তাহেই ৫০ লাখ করে টিকা আসবে আগামী নভেম্বর পর্যন্ত। এর সাথে কোভ্যাক্স সুবিধার আওতায় যেটা আসবে সেটাও যোগ হবে। কোভ্যাক্সে সাড়ে ১০ কোটি টিকার অর্ডার আমরা দিয়েছি।’

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘অক্টোবর-নভেম্বর-ডিসেম্বরে যে শিডিউল তারা দিয়েছে। সেই অনুযায়ী এলে টিকা দেয়ার হার আরো বাড়বে। টিকার কার্যক্রম এ বছরসহ আগামী বছরের কয়েক মাস চলমান থাকবে। যতক্ষণ পর্যন্ত টিকা আমাদের হাতে আছে, সেটা চলমান থাকবে।

দেশে সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে জানিয়ে জাহিদ মালেক বলেন, এতে স্বাস্থ্যবিধি মেনে চলা, লকডাউন এবং টিকার অনেক ভূমিকা রয়েছে। সবকিছু মিলেই সংক্রমণের হার কমে এসেছে। 

আমাদের টিকা দেয়ার সক্ষমতা অনেক জানিয়ে তিনি বলেন, এ মাসে আশা করা হচ্ছে চীন থেকে দুই কোটি টিকা আমরা পাবো। টিকা পাওয়ার সাথে সাথে টিকাদান কার্যক্রম আরো বেগবান হবে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //