শাহজালালে সাড়ে ১২ কোটি টাকার বিদেশি মুদ্রা জব্দ

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে ৫৪ লাখ ৭৫ হাজার সৌদি রিয়াল ও ২০ হাজার ২০০ সিঙ্গাপুরি ডলার জব্দ করেছে এভিয়েশন সিকিউরিটির সদস্যরা। বাংলাদেশি মুদ্রায় মোট ১২ কোটি ৫১ লাখ ৭৫ হাজার ৬৯১ টাকা। ধারণা করা হচ্ছে, বিদেশি মুদ্রা সিঙ্গাপুরে পাচার করা হচ্ছিল।

সোমবার (১৩ সেপ্টেম্বর) রাতে বিমানবন্দরের রফতানি কার্গো ভিলেজ এলাকায় স্ক্যানিংয়ের সময় চালানটি ধরা পড়ে। এ সময় হাসান আলী নামের এক জনকে আটক করা হয়েছে।

বিমানবন্দর সূত্র জানায়, গার্মেন্টসসামগ্রী বলে একটি লাল ব্যাগের মধ্যে কার্বন দিয়ে মোড়ানো অবস্থায় রিয়ালের নোটগুলো রাখা ছিল। এগুলো স্টার এক্সপ্রেস নামের একটি প্রতিষ্ঠানের মাধ্যমে সিঙ্গাপুরে পাচার হচ্ছিল। ওই প্রতিষ্ঠানের কর্মী হাসান আলী। তিনি এসব মালামাল বিমানবন্দরে দিতে এসেছিলেন।

বিমানবন্দরের নির্বাহী পরিচালক ক্যাপ্টেন তৌহিদ-উল আহসান বলেন, সিঙ্গাপুরগামী একটি কনসাইনম্যান্টের মধ্য থেকে সৌদি রিয়ালগুলো উদ্ধার করা হয়। কনসাইনম্যান্টটি সিঙ্গাপুর কার্গোতে (এসকিউ-৪৪৭) করে যাচ্ছিল। স্ক্যানিংয়ের সময় সন্দেহ হলে এভিয়েশন সিকিউরিটির সদস্য গাজী কাইয়ুম নোটগুলো জব্দ করেন।

উদ্ধার করা মালামালকে 'রেডিমেড গার্মেন্টস (আরএমজি)' উল্লেখ করা হয়, যার গায়ে এজেন্টের নাম 'ইউনাইটড সার্ভিস এজেন্সি ঢাকা বিডি লিমিটেড' উল্লেখ ছিল।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //