শনাক্তের হার ৬.৬৪

করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু বাড়লো

ফাইল ছবি

ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে ৫১ জন মারা গেছেন। এ নিয়ে দেশে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে দেশের মৃত্যুর সংখ্যা বেড়ে হলো ২৭ হাজার ৫৮ জন।

একই সময়ে করোনা আক্রান্ত ১ হাজার ৯০১ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত মোট ১৫ লাখ ৩৬ হাজার ৩৪১ জনের করোনা শনাক্ত হয়েছে।

বুধবার (১৫ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, মঙ্গলবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় র‍্যাপিড অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ২৮ হাজার ৬১৫টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৬ দশমিক ৬৪।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৫১ জনের মধ্যে ৩২ জন পুরুষ ও ১৯ জন নারী। 

এই সময়ে সর্বোচ্চ ২০ জনের মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। এছাড়া, চট্টগ্রাম বিভাগে ১১ জন, রাজশাহী বিভাগে ৪ জন, খুলনা বিভাগে ৫ জন, সিলেট বিভাগে ৫ জন, বরিশাল বিভাগে ৩ জন, ময়মনসিংহ বিভাগে ৩ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগে করোনায় কারও মৃত্যু হয়নি।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। ওই বছরের ১৩ জানুয়ারি চীনের বাইরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় থাইল্যান্ডে। এরপর ২০২০ সালের ১১ মার্চ এই করোনাভাইরাসকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //