বেড়েছে মৃত্যু, শনাক্তের হার ৩.৪১ শতাংশ

ফাইল ছবি

ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ২৪ জন মারা গেছেন। এ নিয়ে দেশে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে ২৭ হাজার ৫৫৫ জনের মৃত্যু হয়েছে।

শুক্রবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় র‍্যাপিড অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে একই সময়ে ১৭ হাজার ২৮৩ জনের নমুনা পরীক্ষা করে ৫৮৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩ দশমিক ৪১ শতাংশ।

এ নিয়ে দেশে এ পর্যন্ত মোট ১৫ লাখ ৫৭ হাজার ৩৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। শনিবার (২ অক্টোবর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়েছে।

গতকাল দেশে করোনা আক্রান্ত হয়ে ২৩ জন মারা গিয়েছিল এবং শনাক্তের হার ছিল ৩ দশমিক ২৪ শতাংশ। আজ বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৪ জনের মধ্যে ১৫ জন পুরুষ ও ৯ জন নারী।

একই সময়ে সর্বোচ্চ ১৪ জনের মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। এছাড়া, চট্টপগ্রাম বিভাগে ৪ জন, রংপুর বিভাগে ২ জন, সিলেট, খুলনা, বরিশাল ও ময়মনসিংহ বিভাগে ১ জন করে মারা গেছেন। রাজশাহী বিভাগে কেউ মারা যাননি। ২৪ ঘন্টায় দেশে সুস্থ হয়েছেন ৭৪১ জন। মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ১৭ হাজার ৬৪২ জন।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৯৩ শতাংশ। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪৫ শতাংশ ও মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।

গত ১০ আগস্ট করোনা আক্রান্ত হয়ে একদিনে সর্বোচ্চ ২৬৪ জনের মৃত্যু হয়েছিল। এর আগে, গত ৫ আগস্টও রেকর্ড ২৬৪ জনের মৃত্যু হয়েছিল। গত ২৮ জুলাই একদিনে সর্বোচ্চ ১৬ হাজার ২৩০ জনের করোনা শনাক্ত হয়েছিল।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //