বাড়ছে বাস-লঞ্চের ভাড়া

জ্বালানি তেল ডিজেলের দাম লিটারে ১৫ টাকা বাড়ানোয় বাস ভাড়া বাড়ানোর কথা ভাবছেন পরিবহণ মালিকরা। এ জন্য সড়ক পরিবহণে পণ্য ও যাত্রী ভাড়া বাড়ানোর জন্য চাপ দিচ্ছেন তারা। ভাড়া না বাড়ানো হলে শুক্রবার থেকে সারা দেশে পরিবহণ ধর্মঘটের হুমকিও দিয়েছেন মালিকরা।

এদিকে ডিজেলের দাম বাড়ায় লঞ্চ ভাড়া বাড়বে কিনা, এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত আসেনি। তবে লঞ্চ মালিক সমিতির সভাপতি মাহাবুব উদ্দিন গণমাধ্যমকে বলেন, লঞ্চের ভাড়া বাড়ানোর বিষয়ে তারা এখনো কোনো সিদ্ধান্ত নেননি। এ বিষয়ে শুক্রবার বৈঠক হবে। সেখান থেকে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান এই শীর্ষ নেতা।

এরই মধ্যে বাসের ভাড়া বাড়ানোর দাবি জানিয়ে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষে চিঠি দিয়েছে বাস মালিক সমিতি। চিঠির সূত্র ধরে আগামী রবিবার (০৭ নভেম্বর) বিকেল ৩টায় বৈঠকে বসতে যাচ্ছে সব পক্ষ। সেই বৈঠক থেকেই বাসের ভাড়া বাড়ছে কিনা সে বিষয়ে সিদ্ধান্ত আসবে।

বাংলাদেশ সড়ক পরিবহণ মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ বলেন, ‘ডিজেলের দাম বাড়ায় বেশিরভাগ মালিকরাই বাস চালাতে রাজি না। আমরা বিআরটিকে বাসের ভাড়া বাড়ানোর জন্য চিঠি দিয়েছি।’

৩ নভেম্বর ডিজেল ও কেরোসিনের দাম লিটারে ১৫ টাকা বাড়িয়ে ৬৫ থেকে ৮০ টাকা নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। দিবাগত রাত ১২টা থেকে এটি কার্যকরের কথাও বলা হয় প্রজ্ঞাপনে। ফলে বৃহস্পতিবার থেকে ডিজেল ও কেরোসিন প্রতি লিটার কিনতে হবে ৮০ টাকায়।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //