অনলাইন অ্যাপয়েন্টমেন্টে মিলবে যানবাহনের ফিটনেস সনদ

অনলাইনে অ্যাপয়েন্টমেন্টের মাধ্যমে মোটরযানের ফিটনেস সনদ দেবে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

শুক্রবার (১৯ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিআরটিএর ঢাকা মেট্রো সার্কেল-১ (মিরপুর), মেট্রো সার্কেল-২ (ইকুরিয়া), মেট্রো সার্কেল-৩ (দিয়াবাড়ি), ঢাকা জেলা সার্কেলের পাশাপাশি আগামী ২২ নভেম্বর (সোমবার) থেকে গাজীপুর, নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ ও মুন্সিগঞ্জ সার্কেল থেকে অনলাইনে অ্যাপয়েন্টমেন্টের মাধ্যমে মোটরযানের ফিটনেস সনদ দেওয়া হবে। 

অনলাইনে অ্যাপয়েন্টমেন্ট নিয়ে নির্ধারিত সময়ে গাড়ি হাজির করে সংশ্লিষ্ট সার্কেল অফিস থেকে ফিটনেস নবায়ন সনদ গ্রহণ করতে হবে।

অ্যাপয়েন্টমেন্ট গ্রহণ প্রক্রিয়া

অনলাইনে অ্যাপয়েন্টমেন্ট নিতে বিআরটিএ সার্ভিস পোর্টালে (bsp.brta.gov.bd) নিবন্ধন করে ‘লগ ইন’ করতে হবে। পরে ‘মোটরযান সংযোজন’ অপশনে গিয়ে মোটরযান সংযোজন করতে হবে। অ্যাপয়েন্টমেন্ট মেনু থেকে অ্যাপয়েন্টমেন্ট নিতে হবে।

এরপর সেখানে নির্ধারিত সময়ে সার্কেলে মোটরযান হাজির করে ফিটনেস নবায়ন করতে হবে। বিস্তারিত তথ্যের জন্য বিআরটিএ'র ওয়েবসাইট www.brta.gov.bd ভিজিট করার নির্দেশনাও দেওয়া হয়েছে।

বিআরটিএ সূত্রে জানা গেছে, ঢাকা মেট্রো সার্কেল-১, ২, ৩ ও ঢাকা জেলা, গাজীপুর, নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ ও মুন্সিগঞ্জ সার্কেল থেকে অ্যাপয়েন্টমেন্ট ছাড়া মোটরযানের ফিটনেস নবায়ন করা যাবে না।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //