হাফ পাসের দাবিতে ৮ সংগঠনের বিক্ষোভের ডাক

বর্ধিত বাসভাড়া প্রত্যাহার ও হাফ পাস কার্যকরের দাবিতে বিক্ষোভের ডাক দিয়েছে আটটি ছাত্র সংগঠন। আগামী (২৩ নভেম্বর) বিপ্লবী ছাত্র মৈত্রী, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, বাংলাদেশ ছাত্র ফেডারেশন (গোলাম মোস্তফা), বাংলাদেশ ছাত্র ফেডারেশন (মিতু সরকার), গণতান্ত্রিক ছাত্র কাউন্সিল, পাহাড়ি ছাত্র পরিষদ ও বিপ্লবী ছাত্র-যুব আন্দোলন এ বিক্ষোভে অংশ নেবে।

গণপরিবহণে হাফ পাসের দাবিতে কয়েকদিন ধরে শিক্ষার্থীদের আন্দোলন চলছে। বৃহস্পতিবার তিতুমীর কলেজের ৪ শিক্ষার্থীকে মারধর করলে এই আন্দোলন তীব্র আকার ধারণ করেছে। শনিবার (২০ নভেম্বর) রাজধানীর আবদুল্লাহপুর, ফার্মগেট, মিরপুর, সাইন্সল্যাব, দনিয়াসহ বিভিন্ন এলাকায় সড়ক অবরোধ করেছেন আন্দোলনকারীরত শিক্ষার্থীরা।

এবার পাঁচ দফা দাবিতে রাস্তায় নেমেছেন শিক্ষার্থীরা। দাবিগুলো হলো, গণপরিবহনে বর্ধিত ভাড়া বাতিল;  সড়ক-নৌ-রেলপথসহ সব ধরনের পরিবহণে শিক্ষার্থীদের হাফ পাস নিশ্চিত করা;  জ্বালানি তেল ও এলপিজি গ্যাসের মূল্য কমানো; সড়কে ব্যক্তিগত পরিবহন কমানোর পাশাপাশি গণপরিবহনের মানোন্নয়ন এবং গণপরিবহনে কাউন্টারভিত্তিক টিকিট সিস্টেম চালু করা।

গণ অধিকার পরিষদের সদস্য সচিব ও সাবেক ডাকসু ভিপি নুরুল হক নুর বলেন, ‘শিক্ষার্থীদের দাবি খুবই যৌক্তিক। তাদের আন্দোলনে আমাদের সমর্থন আছে। ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীরাও সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে আছেন। ২০১৮ সালে নিরাপদ সড়ক আন্দোলনের পর  ওবায়দুল কাদের হাফ পাস নিশ্চিত করার কথাও বলেছিলেন। এখন এটা অবিলম্বে কার্যকর করা উচিত।’

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //