মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে মামলা

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে রাজবাড়ীতে মামলা করা হয়েছে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুরে মানবিক বাংলাদেশ সোসাইটির রাজবাড়ী পৌর শাখার সভাপতি শশী আক্তার বাদী হয়ে রাজবাড়ীর ১ নম্বর আমলি আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. সুমন হোসেনের আদালতে মামলাটি করেন। 

আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করে  আগামী বছরের ১৩ ফেব্রুয়ারির মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশনা দিয়েছেন।

মামলার আবেদনে উল্লেখ করা হয়েছে, আসামি মেয়র জাহাঙ্গীর একজন মুখোশধারী হাইব্রিড নেতা। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিযুদ্ধ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উসকানিমূলক বক্তব্য দিয়ে ও বঙ্গবন্ধু সম্পর্কে প্রপাগান্ডা চালিয়ে ইতিহাস বিকৃত করেছেন। এছাড়া শহীদদের সংখ্যা নিয়ে বিভ্রান্তি ছাড়িয়েছেন। এসব বিষয় উল্লেখ করে ৫০৪ ও ৫০৫ ধারায় মামলার আবদেন করা হয়।

অ্যাডভোকেট মেহেদী হাসান বলেন, মানবিক বাংলাদেশ রাজবাড়ী পৌর শাখার সভাপতি শশী আক্তার মামলাটি করেছেন। শশী আক্তারের পক্ষে মামলাটি আমি লড়ছি। আদালত পিবিআইকে মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশনা দিয়েছেন।

সম্প্রতি গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধে শহীদদের সম্পর্কে বিতর্কিত বক্তব্য দেন। তার সেই বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে কেদ্রীয় আওয়ামী লীগ থেকে তাকে শোকজ করা হয়। তিনি শোকজের জবাবও দেন। কিন্তু কেন্দ্র এতে সন্তুষ্ট না হওয়ায় সম্প্রতি অনুষ্ঠিত আওয়ামী লীগের কেদ্রীয় কার্যনির্বাহী কমিটির সভায় তাকে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে এবং আওয়ামী লীগের প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //