ওমিক্রন

প্রবাসীদের জন্য নতুন নির্দেশনা

করোনাভাইরাসের উদ্বেগ সৃষ্টিকারী নতুন ধরন ওমিক্রন প্রতিরোধে বিদেশ থেকে দেশে আসা প্রবাসীদের জন্য নতুন নির্দেশনা দিয়েছে সরকার। এখন থেকে যেকোনও দেশ থেকে দেশে আসতে হলে ৪৮ ঘণ্টা আগের করোনা পরীক্ষার রিপোর্ট দেখাতে হবে।

আজ বুধবার (১ ডিসেম্বর) দুপুরে রাজধানীর বিসিপিএস মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে অংশ নেওয়ার পর সাংবাদিকদের এ তথ্য জানান স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, যে যাত্রীরা আফ্রিকা থেকে আসবেন, বাধ্যতামূলকভাবে তাদের ১৪ দিনের কোয়ারেন্টিনে নিতে বলেছি। একইসঙ্গে তাদের ৪৮ ঘণ্টা আগের করোনার সার্টিফিকেট দেখাতে হবে। 

যদি কোনও দেশ থেকে করোনা টেস্ট ছাড়া কেউ আসে, তাদের অবশ্যই ৪৮ ঘণ্টার বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে যেতে হবে বলেও জানান মন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, যারা বিদেশে থাকেন, বিশেষ করে যারা আফ্রিকা অঞ্চলের দেশগুলোতে রয়েছেন, আমি তাদেরকে আহ্বান করবো, তারা যেন তাদের স্ব-স্ব স্থানে অবস্থান করেন। দেশের ও তার পরিবারের নিরাপত্তার জন্য যে যেখানে কর্মরত রয়েছেন সেখানে থাকার আহ্বান করছি।

তিনি বলেন, কোয়ারেন্টিনের জন্য আমাদের আগের যে হোটেলগুলো ছিল, সেগুলোতে লোকজন অনেক কম। তাই অনেকগুলো আবারও তাদের স্বাভাবিক কার্যক্রমে ফিরে গেছে। আমরা আবারও তাদের আহ্বান জানাচ্ছি এবং সেগুলোতে কোয়ারেন্টিনের ব্যবস্থা করছি। 

তিনি আরও বলেন, আমরা বিমানবন্দর, স্থলবন্দরসহ দেশের প্রবেশ পথগুলোতে নির্দেশনা জারি করেছি যেন ‘ওমিক্রন’ দেশে প্রবেশ করতে না পারে। আশা করি আমরা সফল হব, যদি সবাই আমাদের সহযোগিতা করেন।  


মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //