২ মিনিটে ভুয়া এনআইডি বানান রাকিব

চট্টগ্রাম নগরীর ইপিজেড থানার দক্ষিণ হালিশহর থেকে ভুয়া জাতীয় পরিচয়পত্র (এনআইডি) তৈরির অভিযোগে মো. রাকিব হোসেন (২৫) নামের এক যুবককে গ্রেফতার করেছে র‍্যাব।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক ( মিডিয়া) ফ্লাইট লেফটেন্যান্ট নিয়াজ মোহাম্মদ চপল বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রাকিব অভিনব কায়দায় ইন্টারনেটের মাধ্যমে মাত্র দুই মিনিটে ভুয়া জাতীয় পরিচয়পত্র ও জন্ম সনদ তৈরি করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে রাকিব ভুয়া জাতীয় পরিচয়পত্রসহ বিভিন্ন ধরনের ভুয়া সনদপত্র তৈরির কথা স্বীকার করেছেন।

র‍্যাবের এই কর্মকর্তা বলেন, চট্টগ্রামের দক্ষিণ হালিশহর এলাকার সততা টেলিকম নামে একটি দোকানে অবৈধভাবে বিভিন্ন ব্যক্তির নামে ভুয়া জাতীয় পরিচয়পত্র, জন্ম সনদ, ইউনিয়ন পরিষদের নাগরিক সনদ তৈরি হচ্ছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে র‍্যাব। তার দোকান তল্লাশি করে ভুয়া এনআইডি কার্ডসহ ভুয়া সনদপত্র তৈরিতে ব্যবহৃত বিভিন্ন ধরনের সরঞ্জাম জব্দ করা হয়।

রাকিব দীর্ঘদিন ধরে এ ধরনের প্রতারণা ও জালিয়াতি করে আসছিলেন। মামলা দায়ের করে তাকে চট্টগ্রামের ইপিজেড থানায় হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //