দেশে করোনায় দুইজনের মৃত্যু

দেশে টানা তিনদিন করোনায় আক্রান্ত হয়ে কারও মৃত্যু না হলেও গত ২৪ ঘণ্টায় সেটা আর থাকলো না। তবে কমে এসেছে নতুন রোগী ও শনাক্তের হার।

স্বাস্থ্য অধিদপ্তর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় করোনাতে আক্রান্ত হয়ে মারা গেছেন দুইজন। এর আগে টানা তিনদিন (১৫ থেকে ১৭ মার্চ) করোনাতে আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি।

গত ২৪ ঘণ্টায় করোনাতে নতুন করে শনাক্ত হয়েছেন ১০৮ জন। গতকাল ২৩৩ জন শনাক্ত হবার কথা জানিয়েছিল অধিদপ্তর। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার এক দশমিক ১৬ শতাংশ, যা গতকাল ছিল এক দশমিক ৬৯ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া দুইজনকে নিয়ে দেশে এখন পর্যন্ত করোনাতে আক্রান্ত হয়ে মোট মারা গেলেন ২৯ হাজার ১১৪ জন। শনাক্ত হওয়া ১০৮ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত করোনাতে মোট শনাক্ত হলেন ১৯ লাখ ৫০ হাজার ৪৬৫ জন।

করোনাতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন এক হাজার ৪৫৯ জন। তাদের নিয়ে করোনাতে আক্রান্ত হয়ে মোট সুস্থ হয়ে উঠলেন ১৮ লাখ ৬৮ হাজার ৬২০ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৯ হাজার ৩২২টি আর নমুনা পরীক্ষা হয়েছে ৯ হাজার ২৭৯টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৩৭ লাখ এক হাজার ৭০২টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৯১ লাখ পাঁচ হাজার ৮৬৬টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৪৫ লাখ ৯৫ হাজার ৮৩৬টি।

দেশে এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৪ দশমিক ২৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫ দশমিক ৮০ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৪৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া দুইজনের মধ্যে একজন পুরুষ এবং একজন নারী। তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট পুরুষ মারা গেলেন ১৮ হাজার ৫৮৯ জন আর নারী মারা গেলেন ১০ হাজার ৫২৫ জন।

বয়স বিবেচনায় তাদের মধ্যে শূন্য থেকে ১০ বছরের রয়েছে এক শিশু আর ১০০ বছরের ঊর্ধ্বে রয়েছেন একজন। তাদের একজন ঢাকা বিভাগের, আরেকজন চট্টগ্রাম বিভাগের। দুজনেরই মৃত্যু হয়েছে সরকারি হাসপাতালে।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //