যাত্রীর চাপ বেশি থাকলে ডাবল ট্রিপের ব্যবস্থা হবে: প্রতিমন্ত্রী

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, কালবৈশাখী ঝড়ের বিষয়ে যাত্রী ও লঞ্চ মালিকসহ সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে। যাত্রীরা যাতে নির্দেশনা মেনে চলেন, সেই অনুরোধ থাকবে।

আজ রবিবার (২৪ এপ্রিল) বিকেল সাড়ে ৩টার দিকে ঢাকা সদরঘাট টার্মিনালে ঈদ ব্যবস্থাপনা কার্যক্রম পরিদর্শন শেষে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। 

তিনি বলেন, একটি ট্রিপে কত যাত্রী নেওয়া যাবে, তা আমাদের পক্ষ থেকে বলে দেওয়া হয়েছে। যাত্রীর চাপ বেশি থাকলে আমরা ডাবল ট্রিপের ব্যবস্থা করব। সবাই নির্দেশনা মেনে চললে বাকিটা সামলে নিতে পারব।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ঈদুল ফিতরকে সামনে রেখে সদরঘাট লঞ্চ টার্মিনালে যাত্রীদের জন্য পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা রয়েছে। বিআইডব্লিউটিএ, মালিক, শ্রমিক নেতাদের সাথে মিটিং হয়েছে। তারা নির্দেশনা বাস্তবায়নে কাজ করছে। 

তিনি বলেন, যাত্রীদের সাথে কথা বলে দেখলাম তারা মোটামুটি সন্তুষ্ট। জাতীয় পরিচয়পত্র সাথে নিয়ে এবার তারা ভ্রমণ করছেন৷ শৃঙ্খলা রক্ষার জন্য আমরা লঞ্চে মোটরসাইকেল না উঠানোর নির্দেশনা দিয়েছি৷  

তিনি আরো বলেন, যাত্রীদের মধ্যে সচেতনতা বেড়েছে। আইনশৃঙ্খলা বাহিনী টহলে রয়েছে। ঈদকে সামনে রেখে দুষ্ট চক্র যাত্রীদের চাপে ফেলে অতিরিক্ত অর্থ আদায় করতে চায়। এ রকম কেউ যদি আমাদের নজরদারিতে আসে, তাৎক্ষণিকভাবে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সদরঘাট টার্মিনালে পরিদর্শনকালে প্রতিমন্ত্রীর সাথে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক, নৌ-নিরাপত্তা ট্রাফিকের যুগ্ম পরিচালক শেখ মো. সেলিম রেজাসহ সংশ্লিষ্ট কর্মকর্তা, নৌ-পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //