সেই রত্নার নামে মামলা দিয়েছে পুলিশ

রাজধানীর কলাবাগানের তেঁতুলতলা মাঠ রক্ষার অন্যতম আন্দোলনকারী ও সমাজকর্মী সৈয়দা রত্নার বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। আজ রবিবার (২৪ এপ্রিল) রাতে কলাবাগান থানায় মামলাটি দায়ের করা হয়। এই মামলায় রত্নাকে গ্রেপ্তার দেখানো হয়েছে বলে জানিয়েছেন পুলিশের এক কর্মকর্তা।

মামলায় রত্নার বিরুদ্ধে পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগ আনা হয়েছে। ডিএমপির রমনা বিভাগের নিউমার্কেট জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) শরীফ মোহাম্মদ ফারুকুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সকালে পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে সৈয়দা রত্নাকে আটক করে কলাবাগান থানা পুলিশ। রাতে একই অভিযোগে তার বিরুদ্ধে কলাবাগান থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এ বিষয়ে গণমাধ্যমকর্মীদের বিস্তারিত তথ্য পরে জানানো হবে।

রত্নাকে গ্রেপ্তার ও মামলা হওয়ার বিষয়ে তার মেয়ে সৈয়দা শাগুফতা অভিযোগ করে বলেন, পুলিশ শুধু আমার মাকে নয়, ভাইকেও আটক করে রেখেছে। আমার ভাইয়ের বয়স ১৮ বছরের নিচে। আমার মা ও ভাইয়ের সাথে আমি কথা বলতে পারছি না। আমি চাই দ্রুত আমার মা আর ভাইকে পুলিশ মুক্ত করে দিক।

সকালে সৈয়দা রত্না ফেসবুকে লাইভে গিয়ে ওই মাঠটি দখল হয়ে যাওয়া নিয়ে সবার দৃষ্টি আকর্ষণ করছিলেন। এ সময় কয়েকজন সাদা পোশাকধারী এবং পোশাকধারী পুলিশ তাকে লাইভ করতে নিষেধ করেন। 

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //