সুখবর নিয়ে আসছেন জয়শঙ্কর: পররাষ্ট্রমন্ত্রী

ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর আসন্ন বাংলাদেশ সফরে ঢাকার জন্য একটি সুসংবাদ নিয়ে আসছেন বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

আজ মঙ্গলবার (২৬ এপ্রিল) বিকালে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

মোমেন বলেছেন, ‘ভারতের পররাষ্ট্রমন্ত্রী হয়তো একটা সুখবর নিয়ে আসবেন, তবে কী খবর নিয়ে আসবেন এখনো আমরা জানি না।’

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ভারতীয় সংবাদমাধ্যমের বরাতে বাংলাদেশের মিডিয়ার সংবাদে এসেছে যে তিনি আমাদের প্রধানমন্ত্রীকে ভারত সফরের আমন্ত্রণ জানাতে পারেন।’

পররাষ্ট্র মন্ত্রণালয়ের একাধিক সূত্রও আগেই সাংবাদিকদের নিশ্চিত করেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানাতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পত্র নিয়ে ঢাকা আসছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর।

দুই দিনের সফরে ২৮ এপ্রিল ঢাকায় এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাৎ ও পররাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেনের সাথে আলাপ করবেন জয়শঙ্কর।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে ২০২১ সালে ভারতের প্রেসিডেন্ট এবং প্রধানমন্ত্রী উভয়ই বাংলাদেশ সফর করেছেন। সংগত কারণেই এবার বাংলাদেশের পক্ষ থেকে শীর্ষ পর্যায়ের একজন নেতার ভারত সফরের কথা রয়েছে।

আগামী জুলাইয়ে প্রধানমন্ত্রী ভারত সফরে যেতে পারেন বলে জানিয়েছে সূত্রটি।

আরেকটি সূত্র বলছে, জুনের দ্বিতীয় বা তৃতীয় সপ্তাহে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণপত্র নিয়ে আসছেন জয়শঙ্কর।

গত বছরের মার্চে ঢাকায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর উৎসবে যোগ দেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এ ছাড়া গত ডিসেম্বরে বাংলাদেশে আসেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। একই বছরে ভারতের দুই শীর্ষ নেতার বাংলাদেশ সফর ছিল এক অনন্য দৃষ্টান্ত।

শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ দিয়ে রেখেছিলেন নরেন্দ্র মোদি। তবে করোনা মহামারির কারণে গত বছর এই সফর সম্ভব হয়নি। এবার পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্করকে সেই সফরের আমন্ত্রণপত্র দিয়ে পাঠাচ্ছেন মোদি।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //