‘পদ্মা সেতু নির্মাণে সবচেয়ে কম টাকা লেগেছে’

পদ্মা সেতু বিশ্বের অন্যতম একটি প্রমত্তা নদী। এর ওপর পদ্মা সেতুটি নির্মাণে যে অর্থ ব্যয় হয়েছে সে হিসাবে এর পরিমাণ কম। 

পদ্মা সেতু নির্মাণের সাথে সংশ্লিষ্ট কর্মকর্তা ও পরামর্শকদের পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাতে এ কথা জানিয়েছেন।

গতকাল বুধবার (২২ জুন) সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সচিব কেএম শাখাওয়াত মুন সাংবাদিকদের বলেন, সাক্ষাতে তারা প্রধানমন্ত্রীকে পদ্মা সেতুর বিভিন্ন কারিগরি দিক সম্পর্কে অবহিত করেছেন।

প্রতিনিধি দলের সদস্যরা প্রধানমন্ত্রীকে জানান, পদ্মা সেতু নির্মাণে সর্বোচ্চ গুণগতমান নিশ্চিত করা হয়েছে। এই কারণে সেতুটি ১০০ বছর টিকে থাকবে।

প্রতিনিধি দলের উদ্ধৃতি দিয়ে মুন বলেন, ‘আমরা পদ্মা সেতু নির্মাণের অভিজ্ঞতা ও নির্মাণ প্রযুক্তির অভিজ্ঞতার ব্যাপারে বিশ্বের অন্যান্য দেশকে জানাব।’

এসময় প্রধানমন্ত্রী পদ্মা সেতু নির্মাণে তাদের নিষ্ঠা, আন্তরিকতা ও পেশাদারিত্বের প্রশংসা করে তাদের অভিনন্দন জানান।

 প্রতিনিধি দলও পদ্মা সেতু নির্মাণের সময় সব ধরনের সহায়তার জন্য প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানান ও তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

প্রতিনিধি দলে ছিলেন পদ্মা সেতুর প্রকল্প ব্যবস্থাপক ও সুপারভিশন কনসাল্টেশন রবার্ট জন আভেস, ম্যানেজমেন্ট কনসালট্যান্ট দলের নেতা মাইকেল কিং, পদ্মা সেতু প্রকল্পের প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম এবং পরামর্শক প্রফেসর শামীমুজ্জামান বসুনিয়া ও প্রফেসর আইনুন নিশাত।

এসময় মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস ও প্রধানমন্ত্রী কার্যালয়ের জ্যেষ্ঠ সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া উপস্থিত ছিলেন। - বাসস

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //