ওসমানী বিমানবন্দর ৬ দিন পর সচল

রানওয়েতে পানি উঠায় ৬ দিন বন্ধ থাকার পর পুনরায় ফ্লাইট চালু হলো সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে। 

বৃহস্পতিবার (২৩ জুন) সকালে বিমানবন্দরের পরিচালক মো. হাফিজ আহমদ এতথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিন ভোর থেকে বিমানবন্দরে বিমান চলাচল শুরু হয়। 

বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, আজ বৃহস্পতিবার সকালে ওসমানী বিমানবন্দর থেকে সিলেট-লন্ডন রুটে দু’টি ফ্লাইট যাওয়া-আসা করে। একই সঙ্গে সিলেট-ঢাকা রুটেও একাধিক বিমান যাওয়া-আসা করেছে। এছাড়াও একটি বিমান ম্যানচেস্টারের উদ্দেশে ছেড়ে গেছে।

বিমানবন্দরের পরিচালক মো. হাফিজ আহমদ জানান, আজ বৃহস্পতিবার থেকে ওসমানী বিমানবন্দরের স্বাভাবিক কার্যক্রম চলছে। বিমান চলাচলে কোনো সমস্যা নেই। রানওয়ে থেকে পানি নেমে যাওয়ায় নির্বিঘ্নে বিমান চলাচল শুরু হয়েছে।

উল্লেখ্য, ১৭ জুন (শুক্রবার) রানওয়েতে পানি ওঠায় তিন দিনের জন্য সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর বন্ধ ঘোষণা করা হয়। তখন বন্যার পানিতে রানওয়ে, অ্যাপ্রোচ লাইট ও পাওয়ার ক্যাবল ডুবে যায়। এই অবস্থায় ঝুঁকি এড়াতে শুক্রবার দুপুর ৩টার পর থেকে বিমানবন্দর বন্ধ ঘোষণা করা হয়। এরপর থেকে সিলেট বিমানবন্দরে যেসব আন্তর্জাতিক ফ্লাইট আসার কথা ছিলো সেগুলো ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করছে।

এর তিনদিন পর সোমবার দুপুরে ওসমানী বিমানবন্দর পরিদর্শন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। পরে সাংবাদিকদের তিনি বলেন, রানওয়ে থেকে বন্যার পানি নেমেছে। তবে রানওয়ের দিকনির্দেশনামূলক অ্যাপ্রোচ লাইট এখনো ডুবে আছে। তাই বিমানবন্দর এখনই চালু হচ্ছে না। রানওয়ের অ্যাপ্রোচ লাইট জ্বালানো গেলে বিমানবন্দর চালু করা হবে।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //