বন্যার্তদের স্বাস্থ্য সেবায় আলোক হেলথকেয়ারের ফ্রি মেডিকেল ক্যাম্প

বাংলাদেশের ইতিহাসে স্মরণকালের ভয়াবহ বন্যায় ভাসছে বৃহত্তর সিলেট অঞ্চল। বন্যার এমন ভয়াবহ রূপ আগে দেখেনি এ অঞ্চলের মানুষ। সিলেট, হবিগঞ্জ, সুনামগঞ্জসহ আশেপাশের জেলাগুলোয় এক ধরণের মানবিক বিপর্যয় তৈরি হওয়ার অবস্থা। যেদিকে চোখ যায়, শুধুই থৈ থৈ পানি। সড়ক-মহাসড়ক, ঘর-বাড়ি সবই ডুবেছে।

সিলেটে বিভাগের পরিস্থিতি বিবেচনা করে আলোক হেলথকেয়ার এন্ড হাসপাতাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. লোকমান হোসেন তার নিজস্ব অর্থায়নে ও তত্ত্বাবধানে অসহায় ও বন্যা দুর্গতদের সহায়তার জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প ও এক হাজার পরিবারের জন্য খাদ্য সহায়তার ব্যবস্থা করেন।

আলোক হেলথকেয়ারের পক্ষ থেকে আটজন অভিজ্ঞ ডাক্তার, দুইজন প্রশিক্ষিত নার্স, দুইজন অভিজ্ঞ ফার্মাসিস্ট, দুইজন মেডিকেল এটেনডেন্ট, ১টি এম্বুলেন্স ও ১টি মাইক্রোবাসের সমন্বয়ে মেডিকেল টিম, ফ্রি চিকিৎসা, ফ্রি ওষুধ বিতরণ ও ১০০০ পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণের জন্য (মেডিকেল ও ম্যানেজমেন্ট টিম ২৪ জন, স্থানীয় সেচ্ছাসেবী ৩০ জন) ৫৪ জনের টিম নিয়ে তিনদিন হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার বিভিন্ন অঞ্চলের মানুষকে সেবা প্রদান করেন। 


এসময় উপস্থিত ছিলেন- হবিগঞ্জের মাননীয় জেলা প্রশাসক ইশরাত জাহান, অতিরিক্ত জেলা প্রশাসক মিন্টু চৌধুরী, আজমিরীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুলতানা সালেহা সুমী প্রমুখ। 

আলোক হেলথকেয়ার এন্ড হাসপাতাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. লোকমান হোসেন ওই তিনদিন নিজে বন্যা কবলিত মানুষের পাশে দাঁড়ান, তাদের সকল সমস্যার কথা শোনেন, সমাধান করার চেষ্টা করেন এবং অন্যান্য সকল বিষয়ের খোঁজ খবর নেন, তাদেরকে সান্ত্বনা দেন ও আশ্বস্ত করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //