ICT Division

রুদ্ধদ্বার বৈঠকে শেখ হাসিনা- নরেন্দ্র মোদি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে রুদ্ধদ্বার বৈঠকে বসেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার। আজ মঙ্গলবার দুপুরে হায়দ্রাবাদ ভবনে এই বৈঠক শুরু হয়।

দুই দেশের প্রধানমন্ত্রীর এই বৈঠকে নিরাপত্তা সহযোগিতা, বিনিয়োগ, বর্ধিত বাণিজ্য সম্পর্ক, বিদ্যুৎ ও জ্বালানি খাতের সহযোগিতা, অভিন্ন নদীর পানি বণ্টন, পানি সম্পদ ব্যবস্থাপনা, সীমান্ত ব্যবস্থাপনা, মাদক চোরাচালান ও মানবপাচার রোধ সংক্রান্ত বিষয়গুলো অগ্রাধিকার পাবে।

এর আগে, সকালে ভারতের রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভ্যর্থনা জানান দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ সময় তাকে গার্ড অব অনার দেওয়া হয়।

এসময় সাংবাদিকদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমি আশা করছি, আমাদের আলোচনা অত্যন্ত ফলপ্রসূ হবে। সেই সঙ্গে আমাদের মূল লক্ষ্য—অর্থনৈতিক উন্নয়ন এবং জনগণের মৌলিক চাহিদা পূরণে আমরা সক্ষম হবো। বন্ধুত্বের মাধ্যমে আপনি যেকোনো সমস্যার সমাধান করতে পারবেন। আমরা সবসময় সেটাই করি।

হায়দ্রাবাদ ভবনে শেখ হাসিনা ও নরেন্দ্র মোদি। ছবি: সংগৃহীত। 

ভ্রমণসূচি অনুযায়ী, আজ বিকেলে ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া আগামীকাল বুধবার (৭ সেপ্টেম্বর) দেশটির শীর্ষ ব্যবসায়ী নেতাদের সাথে এক বৈঠকে ভাষণ দেবেন।

প্রসঙ্গত, চারদিনের রাষ্ট্রীয় সফরে গতকাল সোমবার (৫ সেপ্টেম্বর) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের নয়াদিল্লি পৌঁছান। সেখানে তাকে লাল গালিচা সংবর্ধনা দেওয়া হয়।

ভিভিআইপি বিমানবন্দর পালাম এয়ার ফোর্স স্টেশনে নামার পর ভারতের রেল প্রতিমন্ত্রী দর্শনা ভি জারদোশ এবং ভারতে বাংলাদেশের হাইকমিশনার মো. ইমরান তাকে অভ্যর্থনা জানান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //