এবার চাকরি হারালেন ডিআইজি মিজান

দুর্নীতির মামলায় দোষী সাব্যস্ত হয়ে কারাগারে থাকা ডিআইজি মিজানুর রহমানকে সরকারি চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। আজ বৃহস্পতিবার (৩ নভেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, ‘যেহেতু, জনাব মো. মিজানুর রহমান, পিপিএম-সেবা (বিপি-৬৬৯১০০০০২৫), অতিরিক্ত পুলিশের কমিশনার (ডিআইজি), ঢাকা মেট্রোপলিটন পুলিশ, ঢাকা (বর্তমান সাময়িক বরখাস্ত এবং পুলিশ অধিদপ্তর সংযুক্ত) এর বিরুদ্ধে গত ২৪ জুন, ২০১৯ তারিখে দুর্নীতি দমন কমিশন কর্তৃক রুজুকৃত দুদক,সজেকা,ঢাকা-১ এর ০১ নং মামলায় তদন্ত শেষে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬ (২) ও (২৭) ধারা, মানিলন্ডারিং প্রনতিরোধ আইন,২০১২ এর ৪ (২) ও (৩) ধারাসহ এবং দণ্ডবিধির ১০৯ ধারায় বিভাগ, সজেকা, ঢাকা-১ গত ৩০ অক্টোবর, ২০২০ তারিখে ৮ নং চার্জশিট দাখিল করা হয়। মহামান্য সুপ্রিম কোর্ট তাকে তিন বছরের কারাদণ্ড প্রদান করেন। সেহেতু, সরকারি চাকরি আইন ২০১৮ এর ৪২(১) ধারা অনুযায়ী মিজানুর রহমানকে গত ২৩ ফেব্রুয়ারি থেকে চাকরি থেকে বরখাস্ত করা হলো।’

এর আগে, গত ২৩ ফেব্রুয়ারি ঘুষের মামলায় ডিআইজি মিজানুর রহমানকে তিন বছরের কারাদণ্ড দেন আদালত। ৪০ লাখ টাকা ঘুষ কেলেঙ্কারির অভিযোগে ২০১৯ সালের ১৬ জুলাই দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ পরিচালক শেখ মো. ফানাফিল্লাহ বাদী হয়ে মামলাটি করেছিলেন।

মিজান অস্ত্রের মুখে এক নারীকে তুলে নিয়ে বিয়ে করাসহ নানা অপকর্মের সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ থেকে তিনি সাময়িক বরখাস্ত হন। সে সময় তিনি ডিএমপির অতিরিক্ত কমিশনার হিসেবে কর্মরত ছিলেন।

এর আগে, ২০১৯ সালের ২ জুন ডিআইজি মিজানকে গ্রেপ্তার করে আদালতে তোলা হয়। পরে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //