উদ্বোধনী ফলক ভেঙে ফেলায় ওবায়দুল কাদেরের প্রতিবাদ

নরসিংদীতে মহাসড়কের উদ্বোধনী ফলক ভেঙে ফেলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। পাশাপাশি এর সঙ্গে  জড়িতদের বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে বলেও জানিয়েছেন তিনি।

আজ বুধবার (১৮ জানুয়ারি) সন্ধ্যায় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সই করা বিবৃতি থেকে এ তথ্য জানা গেছে।

বিবৃতিতে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক শত সড়ক উদ্বোধন কর্মসূচির আওতায় সম্প্রতি নির্মিত নরসিংদী জেলাধীন ঢাকা-সিলেট মহাসড়ক থেকে শুরু হওয়া জিহাসতলা-শেখের চর জেলা মহাসড়কের উদ্বোধনী ফলক ভেঙে ফেলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক দিনে শত সড়ক উদ্বোধন করে বিশ্বসভায় অনন্য নজির স্থাপন করেছেন, যা তার নেতৃত্বে বাংলাদেশের চলমান উন্নয়ন ও অগ্রগতির অভিযাত্রার মাইলফলক স্পর্শকারী একটি অর্জন। আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকারের ভিশনারি পদক্ষেপের ফলে শক্তিশালী যোগাযোগ নেটওয়ার্ক গড়ে উঠেছে। এটি তারই একটি উজ্জ্বল দৃষ্টান্ত।

বিবৃতিতে সাধারণ সম্পাদক বলেন, কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয় এ দেশে একটি রাজনৈতিক অপশক্তি রয়েছে, যারা দেশের উন্নয়ন-অগ্রগতি ও সমৃদ্ধিকে সহ্য করতে পারে না। জনগণের ভাগ্যোন্নয়ন ঘটলে তাদের গাত্রদাহ হয়, তারা অন্তর্জ্বালায় ভোগে।

দেশবিরোধী ও উন্নয়নবিরোধী চিহ্নিত গোষ্ঠী এই ধরনের হীন চক্রান্তের সঙ্গে জড়িত উল্লেখ করে তিনি বলেন, তাদের এই অপচেষ্টার কারণে বারবার দেশের উন্নয়নযাত্রা ব্যাহত হচ্ছে। এই অপশক্তির দেশবিরোধী ষড়যন্ত্র ও চক্রান্ত এবং প্রতিবন্ধকতা সৃষ্টির অপচেষ্টা না থাকলে এ দেশের উন্নয়ন ও অগ্রগতি আরও ত্বরান্বিত হতো। হীন রাজনৈতিক স্বার্থ চরিতার্থের জন্য রাষ্ট্রীয় সম্পদ বিনষ্টের নজির পৃথিবীতে বিরল। জনগণের ভাগ্যোন্নয়নের প্রধান প্রতিবন্ধক এই রাজনৈতিক অপশক্তির বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে।

নরসিংদীতে উন্নয়ন কর্মসূচির উদ্বোধনী ফলক ভেঙে ফেলার ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনা হবে এবং দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে বলেও জানিয়ে দেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, রাতের অন্ধকারে যারা এ ধরনের নাশকতামূলক কর্মকাণ্ড চালায় এবং যারা দেশের সম্পদ ধ্বংসে লিপ্ত হয়, তাদের চিহ্নিত করে বিচারের আওতায় আনতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহায়তা করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //