একটাই টার্গেট, বর্ডার কিলিং বন্ধ করা: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বাংলাদেশ-ভারত সীমান্তে হত্যাকাণ্ড এখনো শূন্যের কোটায় নামানো যায়নি। এটি খুবই দুঃখজনক। আমাদের একটাই টার্গেট, বর্ডার কিলিং বন্ধ করা। সে লক্ষ্যে সাধ্যমতে চেষ্টা করছে বিজিবি ও বিএসএফ।

আজ মঙ্গলবার দুপুর আড়াইটায় (২৪ জানুয়ারি) র‍্যাব-১৩ এর উদ্যোগে লালমনিরহাটের হাতিবান্ধায় তিস্তা ব্যারেজ এলাকায় শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা করেন তিনি।

এসময় মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে জঙ্গিবাদ নির্মূলে ‘জিরো টলারেন্স’ নীতি অবলম্বন করা হয়েছে। র‍্যাব দেশব্যাপী জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নির্মূলে ভূমিকা পালন করছে। 

র‍্যাবের শীতবস্ত্র বিতরণের প্রশংসার করে তিনি বলেন, শীতে আপনারা কষ্ট পাচ্ছেন। তাই র‍্যাব আপনাদের জন্য শীতবস্ত্র বিতরণ করতে এসেছে। সন্ত্রাসবাদ দমনের পাশাপাশি মানবিক কাজেও র‍্যাব প্রশংসনীয় কাজ করছে।

তিনি আরো বলেন, ভারতকে আমরা বলেছি, সীমান্তে যেনো লিথ্যাল ওয়েপন (মরণাস্ত্র) ব্যবহার না করা হয়। তারপরেও সীমান্তে মরণাস্ত্র ব্যবহার করা হচ্ছে। আমরা আশা করি- এটা বন্ধ করতে পারব। 

আসাদুজ্জামান খান বলেন, আমাদের একটাই টার্গেট, বর্ডার কিলিং বন্ধ করা। ভারত সরকারও সেদিক থেকে আন্তরিক। বিজিবি ও বিএসএফ প্রতিনিয়ত মিটিংয়ে বসে। আমরা সর্বাত্মক চেষ্টা করছি সীমান্তে হত্যা বন্ধ করতে।

মাদক বিষয়ে তিনি বলেন, সর্বনাশা মাদক বিভিন্ন সীমান্ত হয়ে দেশে আসছে। বিশেষ করে মিয়ানমার ও মিজোরাম সীমান্ত দুর্গম হওয়ায় মাদকপাচার রোধ করা মুশকিল হয়ে পড়েছে। তবে সেখানে বিজিবির বিওপি ও ক্যাম্প বাড়ানো হয়েছে। তাদেরকে হেলিকপ্টার দেওয়া হয়েছে যাতে সহজে টহল দেওয়া যায়। বিজিবি ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সক্ষমতা বাড়ানো হচ্ছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //