ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল সম্মাননা পেলেন ১০ গরবিনী মা

প্রতি বছরের ন্যায় এবারও ১৪ মে (রবিবার) সারাবিশ্বের মত বাংলাদেশেও পালিত হয়েছে “বিশ্ব মা দিবস”। এরই ধারাবাহিকতায় রাজধানীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের আয়োজনে ১০ম বারের মতো অনুষ্ঠিত হয়েছেবিশ্ব মা দিবসের বিশেষ সম্মাননা প্রদান অনুষ্ঠান “গরবিনী মা-২০২৩”।

রাজধানীর মহাখালী ডিওএইচএস-এ অবস্থিত রাওয়া কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত এই আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান।

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেন ‘মায়ের দুধের ঋণ কোন সন্তান শোধ করতে পারে না। তাই মায়ের প্রতি বিনম্র শ্রদ্ধা অটুট রাখতে হবে সবসময়। মা আমাদের প্রথম এবং শেষ আশ্রয়’।

প্রধান অতিথি এমন আয়োজনের জন্য ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান এবং এই ধারাবহিকতা বজায় রাখার আহ্বান জানান।

ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ও এফবিসিসিআইর পরিচালক প্রীতি চক্রবর্ত্তীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ও গরবিনী-মা সম্মাননার প্রধান উদ্যোক্তা ডা. আশীষ কুমার চক্রবর্ত্তী।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন- এটিএন নিউজের সিইও কর্নেল মীর মোতাহার হোসেন, যিনি নিজেও একজন রত্নগর্ভা মায়ের সন্তান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জাকিয়া সুলতানা, সচিব, শিল্প মন্ত্রণালয় এবং গেস্ট অব অনার হিসেবে এফবিসিসিআই এর সভাপতির পক্ষে উপস্থিত ছিলেন মো. আমিন হেলালি, সহ-সভাপতি, ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই)। 

অনুষ্ঠানে গরবিনী মায়েদের সম্মাননা প্রদানের প্রাক্কালে প্রত্যেক সন্তান তাদের অনুভূতি ব্যক্ত করেন। হাসপাতালের চেয়ারম্যান প্রীতি চক্রবর্ত্তী ও ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্ত্তীর মায়ের অসুস্থায় এবং রোগ মুক্তি কামনায় তারা ২০১৪ সাল থেকে এই নান্দনিক অনুষ্ঠানটি আয়োজন করে আসছে।

শুরুতে ৫ জন গরবিনী মাকে এই সম্মাননা প্রদান করা হয়, যেখানে প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন প্রয়াত দেশবরেণ্য শিক্ষাবিদ জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান। এবছর গরবিনী মা সম্মাননা দশম বর্ষে পদার্পণ করেছে।

এবার বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখার জন্য সমাজের প্রতিষ্ঠিত ১০জন সুনাগরিকের গরবিনী মাকে সম্মাননা প্রদান করা হয়েছে। তারা হলেন- সিনিয়র জেলা ও দায়রা জজ, যশোর শেখ নাজমুল আলমের মা ফিরোজা বেগম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক-২ মো. শহীদুল ইসলামের মা রাবেয়া খাতুন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) ডিআইজি মো. মুনিবুর রহমানের মা সাহেদা রহমান, স্বাধীনতা পদকপ্রাপ্ত খ্যাতিমান কিডনি প্রতিস্থাপন সার্জন ও প্রখ্যাত ইউরোলজিস্ট অধ্যাপক ডা. মো. কামরুল ইসলামের  মা অধ্যাপক রহিমা খাতুন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক এবং আইসিটি সেলের পরিচালক ড. মোহাম্মদ আসিফ হোসেন খানের মা রওশন আরা বেগম, সম্পাদক, দৈনিক কালবেলা সন্তোষ শর্মার মা চঞ্চলা রানী শর্মা, জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নন্দিত অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশার মা শাহীন মাহফুজা হক, নন্দিত অভিনেতা ও অভিনয় শিল্পী সংঘের সাধারণ সম্পাদক এম এম কামরুল হাসান রওনকের (রওনক হাসান) মা সামসুন্নাহার মজুমদার, জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত জনপ্রিয় কণ্ঠশিল্পী ও সংগীত পরিচালক মোহাম্মদ মাহমুদুল হক ইমরানের মা সেলিনা হক এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহের মেডিসিন বিভাগের প্রভাষক অদম্য মেধাবী চন্দ্রশেখর চৌহানের মা মিনা চৌহান।

গরবিনী মা-২০২৩ সম্মাননা প্রদান অনুষ্ঠানে- সকল মাকে মেটাল ক্রেস্ট, মেডেল, ফ্রি মাস্টার হেলথ চেক-আপ প্যাকেজ, উডেন পিকচার ও উপহার সামগ্রী প্রদান করা হয়। এই আয়োজনের ইভেন্ট পার্টনার ছিল ফ্যাক্টর থ্রি সল্যুশনস।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //