দ্বিতীয় দিনে ট্রেনের ২৭ হাজার টিকিট বিক্রি

ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে। আজ বিক্রি করা হয়েছে আগামী ৪ এপ্রিলের অগ্রিম টিকিট।

আজ সোমবার (২৫ মার্চ) সকাল ৮টা থেকে শুরু হয় এ টিকেট বিক্রি।

আজকের জন্য নির্ধারিত ছিল মোট ৩৩ হাজার টিকিট। কিন্তু বিক্রি হয়েছে ২৭ হাজার টিকিট। আর অবিক্রিত রয়ে গেছে ৬ হাজার টিকিট।

কমলাপুর রেলস্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার এ তথ্যগুলো জানান। তিনি বলেন, রবিবার থেকে ঈদযাত্রার টিকিট বিক্রি শুরু হওয়ার পর প্রথম দিনের (৩ এপ্রিল) অগ্রিম ৩৩ হাজার টিকিটের ৩১ হাজারটি বিক্রি হয়েছে।

তিনি আরও বলেন, এবার শতভাগ টিকিট অনলাইনের মাধ্যমে দেওয়া হচ্ছে। কাউন্টার থেকে কোনো টিকিট প্রিন্ট করা হচ্ছে না। এবারই প্রথম ওটিপি সিস্টেম চালু করা হয়েছে টিকিট যার ভ্রমণ তার নিশ্চিত করতে।

জানা গেছে, সার্ভারের ওপর চাপ কমাতে টিকিট বিক্রি হয় দুই শিফটে। সকাল ৮টা থেকে পশ্চিমাঞ্চল; দুপুর ২টা থেকে বিক্রি শুরু হয় পূর্বাঞ্চলের ট্রেনের টিকেট। পশ্চিমাঞ্চলের সাড়ে ১৬ হাজার টিকিটের ষোল হাজার বিক্রি হয়েছে। পূর্বাঞ্চলের টিকিট বিক্রি হয়েছে ১১ হাজার। পূর্বাঞ্চলের এখনও প্রায় ৬ হাজার টিকিট অবিক্রিত।

রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, ঈদের অগ্রিম ও ফেরত যাত্রার শতভাগ টিকিট অনলাইনের মাধ্যমে বিক্রয় করা হচ্ছে। যাত্রীরা ঈদের অগ্রিম যাত্রা ও ফেরত যাত্রার ক্ষেত্রে সর্বোচ্চ একবার করে টিকিট ক্রয় করতে পারবেন। একজন যাত্রী সর্বাধিক চারটি টিকিট কিনতে পারবেন।

উল্লেখ্য, ঈদের আগে আন্তঃনগর ট্রেনের ৫ এপ্রিলের টিকিট ২৬ মার্চ, ৬ এপ্রিলের টিকিট ২৭ মার্চ, ৭ এপ্রিলের টিকিট ২৮ মার্চ, ৮ এপ্রিলের টিকিট ২৯ মার্চ এবং ৩০ মার্চ ৯ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে। এ ছাড়া যাত্রী সাধারণের অনুরোধে ২৫ শতাংশ টিকিট যাত্রা শুরুর আগে প্রারম্ভিক স্টেশনের কাউন্টারে পাওয়া যাবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //