প্রতিমন্ত্রী সিমিনের সঙ্গে বিশ্ব ব্যাংকের প্রতিনিধিদলের সাক্ষাৎ

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী সিমিন হোসেনের (রিমি) সঙ্গে বিশ্ব ব্যাংকের প্রতিনিধিদলের সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়েছে। এ প্রতিনিধিদলের নেতৃত্ব দেন বিশ্ব ব্যাংকের প্রোগ্রাম লিডার ইয়ংশিম এন।

আজ সোমবার (৮ জুলাই) সচিবালয়ে প্রতিমন্ত্রীর অফিসকক্ষে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

এসময় ইয়ংশিম এন বাংলাদেশের জেন্ডার সমতা ও নারী ক্ষমতায়নে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে শক্তিশালী ভূমিকার প্রশংসা করেন এবং নারীর জীবনমান উন্নয়নে একসঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করেন।

তিনি আরও বলেন, নারীর প্রতি সহিংসতা রোধে ছোট ছোট টিভিসি, ডকুমেন্টরি নির্মাণের মাধ্যমে সচেতনতামূলক প্রচার প্রচারণা বৃদ্ধি করতে হবে।

এসময় প্রতিমন্ত্রী সিমিন হোসেম (রিমি) বলেন, আমরা কিশোর কিশোরী ক্লাবকে ওয়ার্ড পর্যায়ে বিস্তৃত করতে চাচ্ছি। এই কাজে বিশ্ব ব্যাংকের সহায়তা কামনা করি। এ সময় তিনি জেন্ডার ভিত্তিক সহিংসতা রোধ এবং বাল্যবিবাহ প্রতিরোধে বিশ্ব ব্যাংকের প্রচেষ্টা বৃদ্ধির আহ্বান জানান।

সৌজন্য সাক্ষাৎকারে মাতৃস্বাস্থ্য, কিশোর কিশোরীদের জীবন, দক্ষতা বৃদ্ধি, জেন্ডার বেইজড ভায়োলেন্স, জলবায়ু পরিবর্তনে নারীর জীবন ঝুঁকি, মাতৃমৃত্যু রোধ, শিশুর প্রারম্ভিক বিকাশ, গণপরিবহনে নারীর যৌন হয়রানি রোধসহ নানান বিষয়ে আলোচনা হয়।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাজমা মোবারেক, যুগ্ম সচিব ড. প্রকাশ কান্তি চৌধুরী, প্রতিমন্ত্রীর একান্ত সচিব মো. মোস্তাফিজার রহমান, বিশ্ব ব্যাংকের ফোকাল পয়েন্ট সাবাহ মঈন, জেন্ডার স্পেশালিস্ট সাবিনা পারভীন উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //