কৃষি ব্যাংকের নতুন জিএম রহিম

বিশিষ্ট ব্যাংকার মো. আ. রহিম কৃষি ব্যাংকে মহাব্যবস্থাপক হিসেবে যোগদান করেছেন। এর আগে তিনি রূপালী ব্যাংক লিমিটেড এ মহাব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন।

গত ১৮ ফেব্রুয়ারি তিনি কৃষি ব্যাংকে যোগ দেন। তিনি ১৯৯৮ সালে রূপালী ব্যাংক লিমিটেড এ সিনিয়র অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। কৃষি ব্যাংকে যোগদানের পূর্বে তিনি রূপালী ব্যাংক লিমিটেড এ ছয়টি শাখা কার্যালয়সহ একাধিক করপোরেট শাখায় দায়িত্ব পালন করেন।

একই ব্যাংকে চারটি বিভাগীয় কার্যালয়ের দায়িত্ব পালনসহ ঢাকা উত্তর অঞ্চলের জোনাল হেড এবং প্রধান কার্যালয়ের পরিকল্পনা ও গবেষণা বিভাগের প্রধান হিসেবেও দায়িত্ব পালন করেন। বর্ণাঢ্য কর্মজীবনে তিনি আমানত সংগ্রহে আর্থিক পুরস্কার ও শ্রেষ্ঠ শাখা ব্যবস্থাপকের পুরস্কার অর্জন করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগ থেকে বিএসসি (অনার্স) ও একই বিভাগ থেকে প্রথম শ্রেণিতে এমএসসি ডিগ্রি অর্জন করেন। পেশাগত জীবনে তিনি কৃতিত্বের সাথে ব্যাংকিং ডিপ্লোমা সম্পন্ন করেন।

‘সিংগাইর থানার জনসাধারণের আর্থ সামাজিক অবস্থা নিরূপন এবং অবহেলিত জনগোষ্ঠীর দারিদ্র্য হ্রাসের সম্ভাবনা’ শীর্ষক তার একটি গবেষণা সন্দর্ভ (থিসিস) রয়েছে। তিনি দেশে ও বিদেশে অনুষ্ঠিত বিভিন্ন ট্রেনিং, সেমিনার ও সিম্পোজিয়ামে অংশ গ্রহণ করেন।

তিনি মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলার একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ব্যক্তি জীবনে তিনি দুই পুত্র সন্তানের জনক।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh