ব্যাংকে সীমিত পরিসরে লেনদেন আজও

রাজধানী ঢাকাসহ দেশের নির্দিষ্ট কিছু অঞ্চলের ব্যাংক শাখায় সীমিত পরিসরে ব্যাংকিং কার্যক্রম পরিচালিত হবে আজ শনিবার (৩০ এপ্রিল)। আজ লেনদেন চলবে সকাল ৯টা ৩০ মিনিট থেকে দুপুর ১টা পর্যন্ত।

ঈদুল ফিতরের আগে পোশাকশিল্প সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানের রপ্তানি বিল বিক্রি এবং শ্রমিকদের বেতন-বোনাসসহ অন্যান্য ভাতা পরিশোধে আজ ব্যাংক খোলা রাখা হচ্ছে।

কেন্দ্রীয় ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন (ডিওএস) থেকে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়েছে। 

এতে বলা হয়, এ বছর ঈদুল ফিতর উপলক্ষে ব্যবসা-বাণিজ্যে অধিক পরিমাণে লেনদেন সংঘটিত হচ্ছে বিধায় ব্যাংক ব্যবস্থায় নগদ অর্থ জমা ও উত্তোলনের পরিমাণ বেড়েছে। এ প্রেক্ষিতে, সর্বসাধারণের সুবিধার্থে শুক্র (২৯ এপ্রিল) ও শনিবার (৩০ এপ্রিল) ঢাকা মহানগরীসহ কিছু নির্দিষ্ট অঞ্চলে অবস্থিত ব্যাংক শাখাসমূহে সীমিত পরিসরে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা হবে।

এর মধ্যে শনিবার (৩০ এপ্রিল) ব্যাংক লেনদেন শুরু হবে সকাল সাড়ে ৯টায়। চলবে দুপুর ১টা পর্যন্ত। লেনদেন শেষে আনুষঙ্গিক কার্যক্রম পরিচালনার জন্য ব্যাংক খোলা থাকবে দুপুর আড়াইটা পর্যন্ত।

গত ২৮ এপ্রিল বাংলাদেশ ব্যাংকের অপর এক নির্দেশনায় বলা হয়েছিল, আসন্ন ইদুল ফিতরের আগে পোশাকশিল্প সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানের রপ্তানি বিল বিক্রি এবং শ্রমিকদের বেতন-বোনাস ও অন্যান্য ভাতা পরিশোধে ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে তফসিলি ব্যাংকের সংশ্লিষ্ট শাখা এবং প্রধান কার্যালয়ের বিভাগ ২৯ ও ৩০ এপ্রিল খোলা রাখতে হবে। এজন্য আগে নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

ওই নির্দেশনায় আরও বলা হয়, শুক্র ও শনিবার নগদ লেনদেনের সুবিধার্থে বাংলাদেশ ব্যাংকের সংশ্লিষ্ট অফিস/বিভাগ সীমিত পরিসরে খোলা থাকবে। ব্যাংক কোম্পানি আইন, ১৯৯১-এর ৪৫ ধারায় প্রদত্ত ক্ষমতাবলে জনস্বার্থে এ নির্দেশনা জারি করা হলো।


Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //