মনোনয়ন জমাকারীদের তথ্য চেয়েছে বাংলাদেশ ব্যাংক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য মনোনয়ন জমাকারী প্রার্থীরা ঋণখেলাপি কি না তা যাচাই করে দেখতে রিটার্নিং কর্মকর্তাদের কাছে তথ্য চেয়েছে বাংলাদেশ ব্যাংক।

গতকাল সোমবার (২৭ নভেম্বর) কেন্দ্রীয় ব্যাংকের অতিরিক্ত পরিচালক মো. আনিছুর রহমান স্বাক্ষরিত একটি চিঠি সব রিটার্নিং অফিসারকে পাঠানো হয়।

এতে বলা হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র জমাকারী প্রার্থীদের ঋণখেলাপসংক্রান্ত তথ্য দিতে সব প্রার্থীর পূর্ণনাম, পিতার নাম, মাতার নাম, স্বামীর নাম (প্রযোজ্য ক্ষেত্রে) বাংলা ও ইংরেজিতে, জাতীয় পরিচয়পত্র নম্বর (এনআইডি), করদাতা শনাক্তকরণ সংখ্যা (টিআইএন), জন্ম তারিখ, স্থায়ী এবং বর্তমান ঠিকানা সম্বলিত তথ্য দিতে হবে।

বাংলাদেশ ব্যাংকের নির্দিষ্ট ছক অনুযায়ী পরিপূর্ণভাবে পূরণ করে রিটার্নিং অফিসার-সহকারী রিটার্নিং অফিসারের সিল, স্বাক্ষর এবং ফোন নম্বর দিয়ে তা ই-মেইলের মাধ্যমে ক্রেডিট ইনফরমেশন ব্যুরোতে পাঠাতে হবে। এ বিষয়ে ব্যবস্থা নিতে বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে।

তালিকানুযায়ী পূর্ণাঙ্গ তথ্য প্রাপ্তি সাপেক্ষে প্রার্থীদের ঋণখেলাপসংক্রান্ত তথ্য আপনাদের কাছে পাঠানোর প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে। মেইলের অ্যাটাচমেন্ট ফাইল ২০ এমবির কম পাঠানোর জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে।

সংসদীয় আসনভিত্তিক মনোনয়নপত্র জমাকারী প্রার্থীদের প্রার্থিতা বাছাইয়ের দিন-তারিখ ও সময় জানানোর জন্যও অনুরোধ করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //