শাহ্জালাল ইসলামী ব্যাংকের নির্বাহী কমিটির চেয়ারম্যান আক্কাচ উদ্দিন মোল্লা

শাহ্জালাল ইসলামী ব্যাংক পিএলসির পরিচালক পর্ষদের ৩৭৩তম সভায় গত বুধবার (৭ ফেব্রুয়ারি) সর্বসম্মতিক্রমে আক্কাচ উদ্দিন মোল্লা ব্যাংকের নির্বাহী কমিটির চেয়ারম্যান পুনর্নির্বাচিত হয়েছেন। একই সভায় ফকির আখতারুজ্জামান নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান পুনর্নির্বাচিত হয়েছেন।

পুনর্নির্বাচিত নির্বাহী কমিটির চেয়ারম্যান আক্কাচ উদ্দিন মোল্লা ঢাকা জেলাধীন নবাবগঞ্জ থানার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৫৪ সালে জন্মগ্রহণ করেন। শিক্ষাজীবন শেষে তিনি তৈরী পোশাক শিল্প রফতানি বাণিজ্যে নিজেকে নিয়োজিত করেন। ব্যবসা-বাণিজ্যে তিন দশকের অধিক অভিজ্ঞতা সম্পন্ন আক্কাচ উদ্দিন মোল্লা মেধা ও পরিশ্রমে একাধিক তৈরী পোশাক শিল্প প্রতিষ্ঠান গড়ে তোলেন। তিনি রাসেল স্পিনিং মিলস লিমিটেড, পিএনআর ইন্ডাস্ট্রিজ লিমিটেড, একরাম সোয়েটারস লিমিটেড, তানিয়া কটন মিলস লিমিটেড, নুরুল ইসলাম স্পিনিং মিলস লিমিটেড, গুডম্যান ফার্মাসিউটিক্যালস লিমিটেড, তফাজ ড্রেসেস লিমিটেড এবং আলালপুর এগ্রো অ্যান্ড ফিশারিজ লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক। তা ছাড়া তিনি রাসেল গার্মেন্ট, রাসেল অ্যাপারেলস এবং রাসেল ওয়াশিং প্ল্যান্টের স্বত্বাধিকারী। ব্যবসা-বাণিজ্যে সফলতার পাশাপাশি শিক্ষা ও স্বাস্থ্যসেবা ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদানের জন্য তিনি সমধিক পরিচিত। তিনি ওসমানিয়া মাদরাসা ও ওসমানিয়া মেমোরিয়াল হাসপাতালের প্রতিষ্ঠাতা।

পুনর্নির্বাচিত নির্বাহী কমিটির ভাইস-চেয়ারম্যান ফকির আখতারুজ্জামান ১৯৫৬ সালে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলাধীন পাঁচরুখীতে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন এবং তিনি শিক্ষাজীবন সমাপ্ত করে ব্যবসা শুরু করেন। ব্যবসা-বাণিজ্যে তিন দশকের অধিক অভিজ্ঞতা তাকে একজন সফল নিট গার্মেন্ট ব্যবসায়ী হতে সহায়তা করে। ফকির আখতারুজ্জামান ফকির নিটওয়্যারস লিমিটেড, ফকির ইকো নিটওয়্যারস লিমিটেড, এফ কে এল স্পিনিং লিমিটেড এবং জামান এগ্রো ফিসারিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক। দেশের জাতীয় অর্থনীতিতে উল্লেখযোগ্য অবদানের স্বীকৃতিস্বরূপ তিনি বেশ কয়েকবার জাতীয় রফতানি ট্রফি (গোল্ড, সিলভার) অর্জন করেন এবং বাংলাদেশ সরকার কর্তৃক সিআইপি মনোনীত হয়েছেন। ব্যবসা-বাণিজ্যের পাশাপাশি শিক্ষা ও স্বাস্থ্যসেবা ক্ষেত্রেও তার উল্লেখযোগ্য অবদান রয়েছে। তিনি নারায়ণগঞ্জের সাহেব আলী হাইস্কুল, বেগম আনোয়ারা কলেজ এবং মাদরাসা দারুল হাদিস সালাফিইয়াহর প্রতিষ্ঠাতা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //