রূপচর্চায় নতুনত্ব

করোনাকালীন পরিস্থিতিতে মানুষ এখন অভিনব সব উপায় অবলম্বন করে নতুন আঙ্গিকে দেখছে রূপচর্চার পুরো বিষয়টিকে।

ত্বকের বিশেষ যত্ন

করোনার আক্রমণ থেকে সেরে ওঠার যুদ্ধে অনেকেই মুখোমুখি হচ্ছেন ত্বক আর চুলের নানা সমস্যায়। চুল পড়ে যাওয়া, ত্বকের ব্রণ, অ্যালার্জি, র‌্যাশ, দাগ পড়ে যাওয়া এমন হাজারো সমস্যা নিয়ে আমরা ভুগছি করোনা-পরবর্তী সময়ে। যারা করোনায় আক্রান্ত হননি, তারাও মহামারিজনিত দুশ্চিন্তা, বিষাদ, প্যানিক অ্যাটাক ও বিভিন্ন মানসিক চাপের মুখে পড়ে ত্বক আর চুলের ব্যাপারে অনেক সমস্যায় পড়ছেন। 

রূপ বিশেষজ্ঞ, ডার্মাটোলজিস্ট ও কেশ বিশেষজ্ঞদের শরণাপন্ন হচ্ছি আমরা সবাই। বিভিন্ন ওষুধপত্র লাগানো ও গ্রহণের পাশাপাশি স্বাস্থ্যসম্মত জীবনযাপনই সুস্থ, নীরোগ ত্বক ও চুলের চাবিকাঠি, এমনটাই মতামত দিচ্ছেন বেশির ভাগ বিশেষজ্ঞ।

হাতের যত্নে বিভিন্ন প্রসাধনী

সারাদিনে বহুবার সাবান দিয়ে হাত ধোয়ার পর হাতের স্বাভাবিক আর্দ্রতা ও কমনীয়তা এখন হুমকির সম্মুখীন। তাই যেকোনো সময়ের চেয়ে হাতের যত্নে বিভিন্ন ক্রিম, ময়েশ্চারাইজার, লোশন ইত্যাদির চাহিদা এখন সবচেয়ে বেশি। সৌন্দর্যসচেতন অনেকেই সাপ্তাহিক মেনিকিউরকে অবশ্যই কর্তব্য মনে করছেন। সারারাত হাতে পরে শোয়ার জন্য বিশেষ প্রসাধনীযুক্ত দস্তানাও পাওয়া যাচ্ছে এখন, যা করে তুলবে সজীব ও সুন্দর।

চেহারার দৃশ্যমান অংশের যত্ন

মুখমণ্ডলের এক-তৃতীয়াংশ মাস্কের বাইরে থাকে বলে এই অংশের রূপচর্চায় দেখা যাচ্ছে। মুখ ও ঠোঁট মাস্কে ঢাকা থাকে বলে এখন চোখের অভিব্যক্তি, চোখের সাজে এসেছে নতুন মাত্রা। সোনালি, রুপালি, তামাটে ইত্যাদি ধাতব শেড পোশাকের সাথে মিলিয়ে বা একেবারে বিপ্রতীপ কোনো চোখে লাগা রঙ ও ফ্লুরোসেন্ট শেডে চোখ সাজিয়ে বিয়েবাড়ি, ফাংশন বা করপোরেট পার্টিতে যোগ দিচ্ছেন সবাই। ফ্যাশন কন্টাক্ট লেন্স ও নকল আইল্যাশ বা চোখের পাপড়িতে আসছে নানা বৈচিত্র্য। সেইসঙ্গে চোখ, ভ্রু, চোখের পাতা, চোখের পাপড়ি ও চোখের নিচের অংশের যত্ন নেয়া খুব জরুরি হয়ে পড়েছে।

মাস্কের ভেতরের অংশের বিশেষ যত্ন

দিনের লম্বা সময় অফিসে বা কর্মক্ষেত্রে যাদের মাস্ক পরে থাকতে হয়, তাদের অনেকেই ত্বকের সমস্যায় ভোগেন। তাপে র‌্যাশ উঠে যাওয়া, ব্রণ হওয়া, ঠোঁটের ত্বক বিবর্ণ হয়ে যাওয়ার সমস্যা তৈরি হয়েছে। তাই মুখের ও ঠোঁটের সঠিক যত্নে বিভিন্ন ক্রিম ও অয়েন্টমেন্ট বা উপশমকারী জেলের ব্যবহার এখন সময়ের দাবি। 

চুলের স্টাইলে অভিনবত্ব

লিপস্টিক দিয়ে শান্তি নেই আজকাল মাস্ক পরতে হয় বলে। তাই সাজগোজপ্রেমী অনেকেই ঝুঁকছেন অভিনব সব হেয়ারস্টাইলের দিকে। 



মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //