এবার স্বত্ব চুরির অভিযোগ কঙ্গনার বিরুদ্ধে

কঙ্গনা রানাউত

কঙ্গনা রানাউত

এবারে স্বত্ব চুরির অভিযোগ আনা হলো কঙ্গনা রানাউতের বিরুদ্ধে। ‘মণিকর্ণিকা ২’-র গল্পটি হুবহু তুলে ধরা হয়েছে লেখক আশিস কউলের বই থেকে। কিন্তু সে কথা কোথাও উল্লেখ করেননি অভিনেত্রী বা প্রযোজক। 

এমন অভিযোগই তুললেন লেখক। ২০১৯ সালের ছবি ‘মণিকর্ণিকা’-র সিক্যুয়েল হিসেবে তৈরি হবে ‘মণিকর্ণিকা রিটার্নস: দ্য লেজেন্ড অব দিদ্দা’। 

কাশ্মীরের রানি দিদ্দা মোহাম্মদ গজনাভিকে দু-দু’বার পরাজিত করেছিলেন। এক পা পোলিও আক্রান্ত হওয়া সত্ত্বেও তিনি তার মতো যোদ্ধা কমই জন্মেছে এ দেশে। সেই সত্য ঘটনাকে অবলম্বন করেই তৈরি হবে নতুন ছবির চিত্রনাট্য। 

আশিসের দাবি, দিদ্দার সম্পর্কে ইতিহাসের পাতায় তেমন কোনো তথ্য নেই। তার বই ‘দিদ্দা: দ্য ওয়ারিয়র কুইন অব কাশ্মীর’ থেকেই তথ্য নিয়েছে ‘মণিকর্ণিকা’ টিম। ছবির ঘোষণার সময়ে যতটুকু তথ্য দিয়েছেন অভিনেত্রী, তা শুনে আশিসের বক্তব্য, এই তথ্য তার বই ছাড়া আর কোথাও নেই। 

এ লেখকের ভাষ্য, তিনি প্রথমে ইংরেজিতে ‘দিদ্দা, দি ওয়ারিয়র কুইন অব কাশ্মীর’ বলে একটি বই লিখেছিলেন। পরে ওই বইয়ের হিন্দি সংস্করণের মুখবন্ধ লিখে দেয়ার জন্য তিনি কঙ্গনাকে অনুরোধ করেন। বইয়ের বিশেষ কিছু অংশ কঙ্গনা ও তার টিমকে মেইল করে পাঠিয়েছিলেন তিনি। কিন্তু কঙ্গনা সেই মেইলের কোনো উত্তর দেননি। ওই মেইলের স্ক্রিনশটও দেখিয়েছেন তিনি।

 লেখক আরো জানান, যদি এর মধ্যে অভিনেত্রী ও প্রযোজক কোনো উত্তর না দেন, তাহলে তিনি আইনি পদক্ষেপ নেবেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh