বিদ্যা বালান অভিনীত ‘শেরনি’ মুক্তি পাচ্ছে আজ

‘শেরনি’র পোস্টারে বিদ্যা বালান

‘শেরনি’র পোস্টারে বিদ্যা বালান

পুরুষতান্ত্রিক পরিবেশকে চ্যালেঞ্জ করে তৈরি বিদ্যা বালান অভিনীত চলচ্চিত্র ‘শেরনি’ মুক্তি আজ। অ্যামাজন প্রাইমে মুক্তি পাবে চলচ্চিত্রটি। 

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী চলচ্চিত্রটির মুখ্য ভূমিকায় একজন বন কর্মকর্তার চরিত্রে অভিনয় করেছেন। 

রয়টার্সকে বিদ্যা বলেন, তার চরিত্রটি শুধু জঙ্গলের বুনো পরিবেশের ভেতরে বিচরণ করেনি, চ্যালেঞ্জ করেছে পুরুষতন্ত্রকেও। গল্পটি জঙ্গলে চিত্রায়িত হয়েছে এমন নয় বরং এটি জঙ্গলেরই গল্প।

চলচ্চিত্রটিতে জঙ্গলের হিংস্র, বুনো পরিবেশ কীভাবে আসলে ভারতের আমলাতন্ত্রে সহকর্মীদের ভেতরে টিকে থাকা পুরুষতান্ত্রিক আচরণকে প্রতিফলিত করেছে সাক্ষাৎকারে তার ব্যাখ্যা তুলে ধরেন বিদ্যা।

সিনেমায় দেখা যাবে, একটি বাঘকে খুঁজে বের করতে একজন বন কর্মকর্তা (বিদ্যা বালান) স্থানীয় বাসিন্দা ও অনুসন্ধানকারীদের দলকে নেতৃত্ব দিচ্ছেন । এই অভিযাত্রায় তাকে কীভাবে পদে পদে লৈঙ্গিক বৈষম্যের শিকার হতে হয়েছে তার গল্প।

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে চলায় ভারতে দ্বিতীয়বারের মতো লকডাউন চলছে। এতে অন্যান্য খাতের মতো চলচ্চিত্র শিল্পও বড় ক্ষতির মুখে পড়েছে।

তবে আশাবাদী বিদ্যা বলেন, ‘আমি বিশ্বাস করি যে এটা সাময়িক এবং আমরা আবার স্বাভাবিক জীবনযাত্রায় ফিরলে মানুষ আবার সিনেমা হলে ভীড় করবে। আমি খুবই আশাবাদী এবং আমি মনে করি সম্মিলিত অভিজ্ঞতা খুবই আলাদা এবং অতুলনীয়।’

‘শেরনি’ সিনেমাটি পরিচালনা করেছেন অমিত মাসুরকার, যিনি এর আগে রাজকুমার রাওকে নিয়ে ‘নিউটন’ নির্মাণ করেছিলেন।

বিষয় : বলিউড শেরনি

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh