ইন্ডাস্ট্রির একাধিপত্য ভেঙেছে ওটিটি : প্রিয়াঙ্কা

প্রিয়াঙ্কা চোপড়া

প্রিয়াঙ্কা চোপড়া

তার হলিউডে পাড়ি দেয়ার নেপথ্যে অভিনেত্রী শোনান রূপকথার গল্প। কিন্তু নিন্দুকেরা বলে, বলিউডে কোণঠাসা করা হয়েছিল প্রিয়াঙ্কা চোপড়াকে। ইন্ডাস্ট্রির এক সুপারস্টারের সাথে তার ঘনিষ্ঠতা অন্তরায় হয়ে দাঁড়িয়েছিল প্রিয়াঙ্কার কেরিয়ারে। খানিক বাধ্য হয়েই হলিউডে পাড়ি দিয়েছিলেন দেশি গার্ল। 

সেখানে তিনি নিজের পরিচিতি গড়ে তুলেছেন, নিক জোনাসকে বিয়ে করেছেন, তা অবশ্য অন্য গল্প। তবে নতুন প্রজন্মের আর পাঁচজন শিল্পীর মতোই ওটিটির জয়গানে যখন প্রিয়াঙ্কা সুর মেলান, তখন তার সাথে জড়িত অতীত অনুষঙ্গ বুঝতে অসুবিধে হয় না। 


সম্প্রতি যুক্তরাষ্ট্রে একটি ভারতীয় স্ট্রিমিং প্ল্যাটফর্মের উদ্বোধনে প্রিয়াঙ্কা বলেছেন, ইন্ডাস্ট্রিতে কয়েকজনের একচেটিয়া রাজত্ব ভেঙে দিয়েছে স্ট্রিমিং প্ল্যাটফর্ম।

প্রিয়াঙ্কার মতে, হিন্দি ছবি বা সিরিজকে ফর্মুলার বাইরে ভাবতে বাধ্য করেছে এই প্ল্যাটফর্মগুলো। ভারতীয় ওটিটির ক্ষেত্রে এটি খুব গুরুত্বপূর্ণ সময়। 

অনুরাগীদের উদ্দেশে তার বার্তা, এই প্ল্যাটফর্মগুরোকে যেন সাদরে গ্রহণ করা হয়। 


এর আগে প্রিয়াঙ্কা বলেছিলেন, ভারতে আমাদের একটা ধারণা রয়েছে যে স্ট্রিমিং প্ল্যাটফর্ম হল থিয়েটারের পর একটা দ্বিতীয় সেরা জিনিস, যখন গল্পকে মেলে ধরার প্রশ্ন ওঠে। এই ভাবনার সাথে আমি সহমত নয়। থিয়েটারে ছবি মুক্তির বিষয়ে অবশ্যেই একটা আলাদা রোম্যান্স ও চার্ম থাকতে পারে। তবে স্ট্রিমিং সার্ভিসে থাকাটাও ততটাই জরুরি ও প্রয়োজনীয়। 

তিনি যোগ করেন, ভারতের এমন অনেক জায়গা করেছে যেখানে মানুষের কাছে হয়ত টেলিভিশন সেট নেই, কিন্তু আজকের দিনে স্মার্টফোন রয়েছে। ফোনই এখন অনেক মানুষের কাছে বিনোদনের মূল মাধ্যম এবং অবশ্যই তারা স্ট্রিমিং সার্ভিসের উপর নির্ভরশীল।


তিনি আরো বলেন, স্ট্রিমিং সার্ভিস ভবিষ্যত, বুদ্ধিমান ও স্মার্ট মানুষরা এটা নিয়েই এগিয়ে চলবে। আমার মনে হয় এটা সিনেমার একটা বিবর্তন। এটার মধ্যে একটা ক্ষমতা আছে, তোমার ভিউয়ারশিপ থাকবে সেটা তুমি নিশ্চিত। 

শিগগিরই ওটিটি প্ল্যাটফর্মে একগুচ্ছ প্রোজেক্ট নিয়ে হাজির হচ্ছেন প্রিয়াঙ্কা। স্ট্রিমিং জায়েন্ট নেটফ্লিক্স ও আমাজন প্রাইমে একাধিক নতুন প্রোজেক্ট রয়েছে অভিনেত্রীর। জানুয়ারি মাসে নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে প্রিয়াঙ্কার ‘দ্য হোয়াইট টাইগার’। যা পরিচালনার দায়িত্বে রয়েছেন রামিন বাহরানি। এছাড়াও নেটফ্লিক্সেই মুক্তি পেয়েছে রবার্ট রডরিগারজের ‘উই ক্যান বি হিরোস’।

 

প্রিয়াঙ্কা ও নিকের প্রযোজনা সংস্থা স্ট্রিমিং জায়ান্টদের সাথে একাধিক চুক্তি করেছে। আগামীদিনে আন্তর্জাতিক মঞ্চে দক্ষিণ এশীয় দেশগুলোর প্রতিনিধিত্ব বাড়াতেও নিজের সংকল্পের কথা বলেছেন প্রিয়াঙ্কা।  

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh