এবার কঙ্গনার বিরুদ্ধে এফআইআর

কঙ্গনা রানাউত। ছবি : ইনস্টাগ্রাম

কঙ্গনা রানাউত। ছবি : ইনস্টাগ্রাম

ফের বিতর্কে বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। ভারতের সংখ্যালঘু শিখ সম্প্রদায়কে ‘খালিস্তানি সন্ত্রাসী’ বলায় তার বিরুদ্ধে একটি এজাহার বা এফআইআর দায়ের হয়েছে।

কঙ্গনার বিরুদ্ধে তাদের অভিযোগ, নিজের সোশ্যাল মিডিয়া পোস্টে শিখ সম্প্রদায়কে তিনি ‘খালিস্তানি সন্ত্রাসী’ হিসেবে আখ্যা দিয়েছেন।

অমরজিৎ সান্ধু নামে এক ব্যক্তি কঙ্গনার বিরুদ্ধে এই এফআইআর দায়ের করেছেন। দিল্লি শিখ গুরুদ্বার ম্যানেজমেন্ট কমিটি ও শিরোমনি অকালি দলের নেতারাও সমর্থন করেছেন তাকে। 


গত রবিবার (২১ নভেম্বর) কঙ্গনার ইনস্টাগ্রাম প্রোফাইলে হিন্দি ও ইংরেজি ভাষায় লেখা একটি পোস্ট দেখেই তারা এই মামলা দায়ের করার সিদ্ধান্ত নেন।

ইনস্টাগ্রাম পোস্টে কঙ্গনা লিখেছেন,‘বর্তমানে খালিস্তানি জঙ্গিরা সরকারকে নাচাচ্ছে। একজন নারীকে আমাদের ভুলে যাওয়া উচিত নয়। দেশের একমাত্র নারী প্রধানমন্ত্রী তাদের নিজের জুতার নিচে পিষে দিয়েছিলেন। নিজের প্রাণের বিনিময়ে এদেরকে মশার মতো মেরেছিলেন তিনি।’


কর্মকর্তারা বলেছেন, ৩৪ বছর বয়সী অভিনেত্রী কঙ্গনার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ধারা ২৯৫ এর অধীনে এফআইআর  হয়েছে। এ ব্যাপারে তদন্ত চলছে।

শুরু থেকেই কৃষি আইনের পক্ষে ছিলেন কঙ্গনা। কিন্তু শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সেই আইন প্রত্যাহার করে নেওয়ায় রুষ্ট হন তিনি। ক্ষোভ উগরে দেন প্রকাশ্যেই। সেই ক্ষোভ থেকেই ‘বিতর্কিত’ মন্তব্য করে বসেন তিনি।


তিনটি বিতর্কিত কৃষি আইনের প্রতিবাদে দিল্লির উপকণ্ঠে কয়েক হাজার কৃষক যাদের বেশিরভাগ শিখ সম্প্রদায়ের,তারা অবস্থান নিয়ে আন্দোলন করে। এই আইনগুলো তাদের জীবিকার জন্য হুমকি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছিল।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //