বলি নায়ক সুশান্ত সিং আত্মহত্যা করেননি!

বলিউডের নায়ক সুশান্ত সিং রাজপুতের মৃত্যু গোটা বলিউডকে নাড়িয়ে দিয়েছিল। আগামী বছরের জুন মাস আসলেই তার মৃত্যুর তিন বছর হবে। মাত্র ৩৪ বছর বয়সে তিনি মারা যান। তার মৃত্যু নিয়ে এখনো ভক্তদের মনে রয়েছে হাজারো প্রশ্ন। যদিও মৃত্যু পরবর্তী তদন্তে বেরিয়ে আসে সুশান্ত আত্মহত্যা করেছেন। কিন্তু তার ভক্ত-অনুরাগীরা এখনো তার আত্মহত্যার বিষয়টি মেনে নিতে পারেননি। সেই ধারণা যেনো আরো পোক্ত হলো এবার। 

সম্প্রতি একটি সংবাদমাধ্যমে কুপার হাসপাতালের মর্গের এক কর্মীর দাবি, সুশান্ত আত্মহত্যা করেননি। তাকে খুন করা হয়েছে। রূপকুমার শাহ নামে মর্গের ওই কর্মী দাবি করেন, সুশান্তের দেহে এবং গলায় একাধিক ক্ষতের দাগ ছিল। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে সেকথা তিনি জানিয়েও ছিলেন বলে দাবি শাহের। তখন কর্তৃপক্ষ তাকে ‘নীতি’ মেনে কাজের নির্দেশ দেন।

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুত। ছবি: ইনস্টাগ্রাম

একটি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে শাহ বলেন, ‘সুশান্ত সিং রাজপুত যখন মারা গিয়েছিলেন, তখন আমাদের কুপার হাসপাতালে ময়নাতদন্তের জন্য মোট পাঁচটি দেহ এসেছিল। পাঁচটির মধ্যে একটি ছিল ভিআইপির। ময়নাতদন্তের কাজের সময় জানতে পারি তিনি সুশান্ত সিং রাজপুত। তার শরীরে একাধিক এবং গলায় দু-তিনটে দাগ ছিল। ময়নাতদন্তের ভিডিও রেকর্ড করার দরকার ছিল। কিন্তু ঊর্ধ্বতন কর্তৃপক্ষ শুধু দেহের ছবি তুলতে বলেন। তাদের নির্দেশ মেনেই কাজটা করেছিলাম।’

শাহের কথায়, ‘যখন সুশান্তের দেহ প্রথমবার দেখি, তখনই সিনিয়রদের বলি, আমার মনে হয় এটা আত্মহত্যার ঘটনা নয়। খুন হয়েছেন তিনি। আমি এ-ও বলি, নিয়ম মেনেই আমাদের কাজ করা উচিত। যদিও সিনিয়ররা আমায় যত দ্রুত সম্ভব দেহের ছবি তুলে পুলিশের হাতে দেহ দিয়ে দিতে বলেন। রাতেই আমরা সুশান্তের দেহের ময়নাতদন্ত করেছিলাম।’

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুত। ছবি: ইনস্টাগ্রাম

উল্লেখ্য, ২০২০ সালের ১৪ জুন মুম্বাইয়ের আবাসন থেকে সুশান্তের ঝুলন্ত দেহ উদ্ধার করা হয়। প্রাথমিক তদন্তে বলা হয়েছিল, আত্মহত্যাই করেছেন সুশান্ত। যদিও তার পরিবার দাবি করে, খুন করা হয়েছিল অভিনেতাকে। মুম্বাই পুলিশের পর এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি), নার্কোটিকস কন্ট্রোল ব্যুরো (এনসিবি) এবং সিবিআই সুশান্তের মৃত্যুর তদন্ত করেছিল। সব তদন্তে তার আত্মহত্যার খবরটিই জোরালো হয়।

সূত্র: আনন্দবাজার

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //