নারী ও শিশুদের জন্য কারিনা

বলিউডে দুই দশক কাটালেন অভিনেত্রী কারিনা কাপুর। এর মধ্যে গেল বছর ক্যারিয়ারে তার নতুন মাত্রা শুরু হয়। তেইশ সালই ঘুরিয়ে দিয়েছে তার ভাগ্যচক্র।

‘জানে জান’ সিরিজের সুবাদে দর্শক অনুরাগীদের নজর কাড়ার পাশাপাশি সিনেসমালোচকদের তরফেও দারুণ প্রশংসিত হয়েছিল বেবোর অভিনয়। তার পরই কারিনার ঝুলিতে এসেছে ‘দ্য বাকিংহাম মার্ডারস’-এর মতো থ্রিলার সিনেমা। যেখানে গোয়েন্দা চরিত্রে দেখা যাবে অভিনেত্রীকে। বিগ বাজেট দক্ষিণী ছবি ‘টক্সিক’-এর প্রস্তাবও এসেছিল তার কাছে। তবে যশের বিপরীতে অভিনয় করার অফার নাকচ করেছেন অভিনেত্রী। এর আগে ২০২২ সালে আমির খানের সঙ্গে জুটি বেঁধে ‘লাল সিং চাড্ডা’ এনেছিলেন ঠিকই। কিন্তু সুপারফ্লপ সেই ছবিতে কারিনাকে নিয়ে মোটেই হইচই হয়নি। বরং সমস্ত লাইমলাইট কেড়েছিলেন আমির খান।

এদিকে নতুন মিশনে যোগ দিলেন কারিনা। নারী ও শিশুদের জন্য কাজ করবেন তিনি। ইউনিসেফের হয়ে তিনি এ কাজে অংশগ্রহণ করবেন বলে জানান। অভিনেত্রী ইউনিসেফের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হয়েছেন। ৪ মে, শনিবার নিজেই ইনস্টাগ্রামে সেই গর্বের মুহূর্ত সবার সঙ্গে ভাগ করে নিয়েছেন। 

লিখেছেন, ‘আমার জন্য খুব আবেগের একটা দিন। ইউনিসেফের রাষ্ট্রদূতের দায়িত্ব পেয়ে আমি ধন্য। গত দশ বছর ধরে কাজ করছি ইউনিসেফের সঙ্গে। বিগত বছরগুলোতে দেশের শিশু এবং নারীদের অধিকার রক্ষার জন্য আমাদের টিম যে কাজগুলো করেছে, তাতে আমি সত্যিই গর্বিত। আমি রোজ অনুপ্রেরণা পাই সেগুলো থেকে। আশা রাখি ভবিষ্যতেও এই সংস্থার সঙ্গে যুক্ত থেকে কাজ করে যাব।’ 

বেবো বলছেন, ‘প্রতিটি শিশুর সুস্থ শৈশব, ন্যায্য সুযোগ, একটি ভালো ভবিষ্যৎ প্রাপ্য।’ 

বিগত দশ বছর ধরে ইউনিসেফের সঙ্গে কাজ করছেন বেবো। শুরুটা হয়েছিল সেই ২০১৪ সালে সেলিব্রিটি অ্যাডভোকেট হিসেবে। এবার সেই পদ থেকেই উত্তরণ তার। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //