সংসদ সচিবালয়ের বাজেট ৩৩৬ কোটি টাকা

সংসদ অধিবেশন। পুরনো ছবি

সংসদ অধিবেশন। পুরনো ছবি

২০২১-২০২২ অর্থবছরে জাতীয় সংসদ সচিবালয়ের জন্য উন্নয়ন ও অনুন্নয়ন খাতে মোট ৩৩৬ কোটি ১৪ লাখ টাকার প্রাক্কলিত বাজেট অনুমোদন দেয়া হয়েছে। এই বরাদ্দ গত অর্থবছরের চেয়ে ২২ কোটি ৩৪ লাখ ৩২ হাজার টাকা বেশি।

রবিবার (৩০ মে) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ৩২তম বৈঠকে এ অনুমোদন দেয়া হয়।

সংসদ সচিবালয় কমিশন বৈঠকের চেয়ারম্যান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বৈঠকে সভাপতিত্ব করেন।

এতে কমিটির সদস্য, প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা, অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক, সংসদের বিরোধীদলীয় নেতার পক্ষে বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের বৈঠকে অংশ নেন। জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বিশেষ আমন্ত্রণে বৈঠকে যোগদান করেন।

বৈঠকে ২০২১-২০২২ অর্থবছরে পরিচালন খাতে ৩৩৫ কোটি ৩৯ লাখ টাকা, উন্নয়ন খাতে ৭৫ লাখ টাকাসহ ৩৩৬ কোটি ১৪ লাখ টাকা বরাদ্দ অনুমোদন দেয়া হয়েছে, যা ২০২০-২০২১ অর্থবছরের সংশোধিত বাজেটের চেয়ে ৭ দশমিক ১২ শতাংশ বেশি।

এছাড়া বৈঠকে ২০২০-২০২১ অর্থবছরের সম্পূরক বাজেট অনুমোদন দেয়া হয়। সেই সঙ্গে ২০২২-২০২৩ অর্থবছরে ৩৫৯ কোটি ৬৭ লাখ টাকা এবং ২০২৩-২০২৪ অর্থবছরে ৩৮৪ কোটি ৮৫ লাখ টাকার বাজেট প্রক্ষেপণ অনুমোদন দেয়া হয়েছে।

বৈঠকে আলোচ্যসূচি উপস্থাপন করেন জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান। অর্থ বিভাগের সিনিয়র সচিব আব্দুর রউফ তালুকদার, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লাহ খন্দকারসহ সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh