বিএইচবিএফসির চেয়ারম্যান সেলিম উদ্দিনের পুনর্নিয়োগ

বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগের প্রফেসর সেলিম উদ্দিনকে বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন এর পরিচালনা পর্ষদের পরিচালক ও চেয়ারম্যান হিসেবে পুনর্নিয়োগ দেয়া হয়েছে। ২৩ ফেব্রুয়ারি এক প্রজ্ঞাপনের মাধ্যমে তার নিয়োগের বিষয়টি জানানো হয়।

সেলিম উদ্দিন ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করছেন। বিএইচবিএফসিতে যোগদানের আগে ড. সেলিম রূপালী ব্যাংকের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি রূপালী ইনভেস্টমেন্ট লিমিটেড, প্রিমিয়ার ব্যাংক লিমিটেড এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের পরিচালক ছিলেন।

ড. সেলিম চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার দৌলতপুর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং বিভাগ থেকে প্রথম শ্রেণিতে প্রথম স্থানসহ মাস্টার্স ডিগ্রি অর্জনের পর একই বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং বিভাগে যোগদান করেন।

তিনি আইসিএমএবি থেকে সিএমএ, আইসিএবি থেকে সিএ, ইউনিভার্সিটি অব ব্রাসেলস বেলজিয়াম থেকে এমবিএ, আইসিএইডব্লিউ ইউকে থেকে সিআইএফআরএস, সিআইপিএফএ ইউকে থেকে পিএফএ এবং ইউনিভার্সিটি অব চিটাগাং থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

তিনি একজন সনদপ্রাপ্ত হিসাব বিজ্ঞানী হিসেবে একাধারে আইসিএবি, আইসিএমএ এবং সিআইপিএফএ, ইউকে এর ফেলো সদস্যও। জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে তার ৬০ এর অধিক প্রকাশিত প্রবন্ধ রয়েছে। এছাড়া তিনি কর্মজীবনের অংশ হিসেবে বিভিন্ন দেশে কাজের অভিজ্ঞতা অর্জনসহ দেশ-বিদেশে বিভিন্ন সভা সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh