ভিওবির স্ট্র্যাটেজি সামিট শুরু

‘উন্নততর আগামীর সন্ধানে’ প্রতিপাদ্যকে সামনে রেখে আজ থেকে শুরু হলো ‘স্ট্র্যাটেজি সামিট ২০২১’। 

শনিবার (১০ এপ্রিল) থেকে শুরু হওয়া তিন দিনের এই ভার্চুয়াল সম্মেলনটি আয়োজন করেছে প্রথম বাংলাদেশী নলেজ ম্যানেজমেন্ট সোশ্যাল হাব ‘ভ্যালর অব বাংলাদেশ’ (ভিওবি)। এই সম্মেলনের উদ্দেশ্য হলো জ্ঞান, অন্তর্দৃষ্টি এবং ভবিষ্যতে অনুসরণীয় কৌশল বিনিময়ের মাধ্যমে স্থানীয় ও বৈশ্বিক পর্যায়ে তরুণ নেতৃত্বের সক্ষমতা বৃদ্ধি করা।

ব্যাংকিং অ্যান্ড ক্যাপিটাল মার্কেট, ডিজিটাল কমার্স, ওমেন ইন লিডারশিপ, ইয়ুথ ট্রান্সফরমেশন, ফুড অ্যান্ড এগ্রো, হেলথকেয়ার, এডুকেশন, ম্যানুফ্যাকচারিং অ্যান্ড রিটেইল, ইকোনমি, ফিনটেক অ্যান্ড এমএফএস, আরএমজি এবং এসডিজি নিয়ে এই সম্মেলনের বিভিন্ন সেশন সাজানো হয়েছে। এসব সেশনে আগামী দিনের বাংলাদেশের আর্থ-সামাজিক অবস্থা নিয়ে আলোচনা হবে। 

সেশনগুলোয় এটুআই, বিকাশ, স্কয়ার টেক্সটাইল লি., ইক্যাব, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন, ব্রিটিশ অ্যামেরিকান টোব্যাকো বাংলাদেশ, এ কে খান গ্রুপ, মাস্টারকার্ড বাংলাদেশ, সেবা প্লাটফর্ম, মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ এবং ওয়ার্ল্ড ব্যাংকের উচ্চ পদস্থ কর্মকর্তারা প্যানেলিস্ট হিসেবে সংশ্লিষ্ট খাত সম্পর্কে তাদের মূল্যবান মতামত দিবেন। এর পাশাপাশি সরকারি কর্মকর্তা, করপোরেট প্রতিনিধি, সামাজিক ব্যক্তিত্ব, শিক্ষাবিদ এবং উন্নয়ন কর্মীরাও আলোচনায় অংশ নিচ্ছেন।

স্ট্র্যাটেজি সামিট ২০২১ এর মূল স্পন্সর মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক। এ আয়োজনের স্পন্সর হিসেবে আরো আছে আইপিডিসি ফাইন্যান্স এবং ইস্পাহানি। সহযোগী হিসেবে আছে জাহেদী ফাউন্ডেশন। এছাড়া এবি ব্যাংক, এডিএন টেলিকম, বেঙ্গল সিমেন্ট, সিটি ব্যাংক ক্যাপিটাল, ডাক্তারভাই, লংকা বাংলা, মাস্টারকার্ড বাংলাদেশ, সাইটেক ইনোভেশনস কোয়ালিটি ফিডস এবং শাশা ডেনিমস আছে প্যানেল অ্যাসোসিয়েট হিসেবে। এ আয়োজনে ভিওবির সহযোগীরা হলো ব্যানক্যাট, সিথ্রিসিক্সটি, ডেভোটেক, ডিজিটেক কমিউনিকেশন, লাইটহাউজ বাংলাদেশ, পেপার রাইম এবং সাউথটেক গ্রুপ। সম্মেলনটি শেষ হবে আগামী ১২ এপ্রিল।

প্রসঙ্গত, ভিওবি মূলত একটি প্লাটফর্ম, যা সম্প্রতি ট্রাস্ট হিসেবে যাত্রা শুরু করে। এর মূল উদ্দেশ্যে হলো নেতা ও বিশেষজ্ঞদের মধ্যে সমন্বয়; জাতীয় উন্নয়ন অগ্রাধিকারের ওপর আলোকপাত এবং ধারণাপত্র, ওয়েবিনার, সামিট, গোলটেবিল বৈঠক ও কর্মশালা আয়োজনের মাধ্যমে সংশ্লিষ্ট পক্ষের কাছে করণীয় কৌশল সুপারিশ করা।-বিজ্ঞপ্তি

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh